Latest News

এসএসকেএমের বিধ্বংসী আগুন নিয়ন্ত্রণে, তবে কালো ধোঁয়ায় ঢেকেছে এলাকা

দ্য ওয়াল ব্যুরো: এসএসকেএম হাসপাতালে (SSKM hospital) জরুরি বিভাগের সামনে ভয়াবহ আগুন (fire)। সূত্রের খবর, হাসপাতালের সিটি স্ক্যান বিল্ডিংয়ে এই আগুন লেগেছে। এদিন রাত ১০টা নাগাদ এই আগুন লাগে। ঘটনাস্থলে ইতিমধ্যেই দমকলের ১০টি ইঞ্জিন পৌঁছেছে। চলছে আগুন নেভানোর কাজ। তবে হতাহতের কোনও খবর নেই। খবর পেয়েই ঘটনাস্থলে আসেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম ও অরূপ বিশ্বাস। একটু আগেই সেখানে এসে পৌঁছন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। তবে দমকলমন্ত্রী সুজিত বসু এখনও এসএসকেএমে পৌঁছতে পারেননি। সূত্রের খবর, তিনি এইমুহূর্তে কলকাতার বাইরে আছেন।

জানা গেছে, সিটি স্ক্যান বিল্ডিংয়ের দ্বিতীয় তলার একটি ল্যাবে আগুন লাগে। কর্মীরা বলছেন, সিটি স্ক্যান মেশিন থেকেই আগুন লেগে গিয়েছে। তাঁরা নিজেরাই প্রথমে আগুন নেভানোর কাজ শুরু করেন। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। সঙ্গে সঙ্গে দমকলে খবর পাঠানো হয়। ঘটনাস্থলে ছুটে আসে দমকলের ন’টি ইঞ্জিন।

ওই বিল্ডিংয়ে যতজন রোগী বা স্বাস্থ্যকর্মী ছিলেন, আগুন লাগার পর তাঁদের সঙ্গে সঙ্গে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়। দমকল কর্মীরা এসে আগুন নেভানোর কাজ শুরু করেন। সূত্রের খবর, আগুন ছড়িয়ে পড়া আটকে দেওয়া গেছে। তবে ঘটনাস্থলে প্রচুর ধোঁয়া। এইমুহূর্তে আগুন নিয়ন্ত্রণে বলেই খবর দমকল সূত্রে।

যেখানে আগুন লেগেছিল, সেই উৎসস্থলে পৌঁছনোর চেষ্টা করছেন দমকল কর্মীরা। মনে করা হচ্ছে, যেহেতু হাসপাতাল বিল্ডিং, তাই সেখানে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ মজুত থাকতে পারে। সেখান থেকে আগুন যাতে ছড়িয়ে না পড়ে, সেই ব্যবস্থাই করতে চাইছে দমকল।

সারপ্রাইজ ভিজিটে ধরা পড়ল মিড ডে মিলের গড়মিল, বিডিও অফিসে ডেকে পাঠানো হল প্রধান শিক্ষককে

You might also like