Latest News

বাগুইআটিতে আগুন! কনভয় থামিয়ে দমকল ডাকলেন মমতা

দ্য ওয়াল ব্যুরো: বাগুইআটির কাছে আগুন। ঘটনাস্থলে এই মুহূর্তে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নির্বাচনী প্রচারে দমদমে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। সেখান থেকে ফেরার পথেই বাগুইআটির কাছে পৌঁছোন তিনি। আগুন লাগার কথা জানতে পেরে মুখ্যমন্ত্রী নিজেই দমকলে খবর দেন।

বাগুইআটির ফ্লাইওভারে কনভয় থামিয়ে দিয়ে বেশ কিছুক্ষণ ঘটনার তদারকি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর ডাকে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের চারটি ইঞ্জিন। আপাতত আগুন নিয়ন্ত্রণে আছে বলেই জানা গেছে। ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছেন দমকল মন্ত্রী সুজিত বসু।

সোমবার বিকেলে বাগুইআটির ভিআইপি ব্রিজের নীচে হঠাৎই আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকায়। ট্রাফিক গার্ডের কাছে গারবেজে আগুন লাগার ফলে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা বেশ কিছু পরিত্যক্ত বাস ও অন্যান্য গাড়ি ভস্মীভূত হয়ে যায়। কালো ধোঁয়ায় ছেয়ে যায় গোটা এলাকা। দমদমের রাজনৈতিক জনসভা শেষ করে মুখ্যমন্ত্রী ওই সময় ফিরছিলেন ওই রাস্তা দিয়েই। আগুন দেখতে পেয়ে কনভয় থামিয়ে দেন তিনি।

ঠিক কী থেকে আগুন লেগেছে? দমকল কর্মীরা এ নিয়ে এখনও সঠিক জানাতে পারেননি। আচমকা এই অগ্নিকাণ্ডের জেরে স্বভাবতই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। স্থানীয় বাসিন্দারা আতঙ্কে ঘর ছেড়ে বাইরে বেরিয়ে পড়েন।

এ প্রসঙ্গে দমকল মন্ত্রী সুজিত বসু জানিয়েছেন, “মুখ্যমন্ত্রী এখান থেকে যাচ্ছিলেন। তিনি আমায় ফোন করে আগুন লাগার কথা জানান। আমি নিজেও খবর পেয়েছিলাম। ঠিক সময়েই আমাদের চারটি গাড়ি এখানে এসেছে।” তিনি আরও বলেন, “এখানে অনেক গারবেজ ছিল। আর কিছু পুরনো গাড়ি রাখা ছিল। সেগুলো পুড়ে গেছে।” উল্লেখ্য, এর আগেও ওই এলাকায় আগুন লাগার ঘটনা ঘটেছিল। কেন বারবার একই জায়গায় অ্লআগুন লাগছে? সুজিত বসু বলেন, “এই নিয়ে দুবার হল। আমি ব্যাপারটা পুলিশকে দেখতে বলবো।”

You might also like