Latest News

সুনীলকে নিয়ে ফিফার তথ্যচিত্র, পদকের পোডিয়ামে মেসি, রোনাল্ডোদের সঙ্গে ভারত অধিনায়কও

দ্য ওয়াল ব্যুরো: বিরল কৃতিত্ব সুনীল ছেত্রীর (Sunil Chhetri)। কলকাতার জামাইয়ের মুকুটে নয়া পালক সংযোজিত হল। ফিফা (FIFA) এবার তথ্যচিত্র করছে সুনীলকে নিয়ে। ভারতীয় দলের অধিনায়ক। ফিফা তাদের এক বিবৃতিতে রোনাল্ডো, মেসি ও সুনীলের একটি ছবি দিয়ে ভারতীয় তারকাকে নিয়ে তথ্যচিত্রের কথা প্রকাশ করেছে।

সুনীলের আত্মজীবনী নিয়ে বানানো প্রামাণ্য চিত্রটি দেখা যাবে ফিফা প্লাস ওয়েবসাইট ও ফিফার প্লাসের অ্যাপে। ভারতের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সুনীলের পদচারণা ২০০৫ সালে। গত দেড় যুগ ধরে তিনি ভারতকে দিয়েছেন উজাড় করে। নিজের পারফরম্যান্স ঝলকে নজর কেড়ে এই স্ট্রাইকার দক্ষিণ এশিয়া থেকে প্রথম ফুটবলার হিসেবে জায়গা করে নিয়েছেন ইউরোপের শীর্ষ প্রতিযোগিতামূলক কোনও লিগের ক্লাবে।

ভিয়েতনামের বিরুদ্ধেও ডুবলেন সুনীলরা, কোচ ইগর আর কতদিন

আন্তর্জাতিক ফুটবলে ভারতের হয়ে এখন পর্যন্ত ১৩১ ম্যাচ খেলে সুনীল করেছেন ৮৪টি গোল। সর্বকালের সেরা গোল স্কোরারের তালিকার তিনি রয়েছেন পাঁচে। বর্তমান সক্রিয় ফুটবলারদের মধ্যে অবশ্য তার আগে আছে কেবল বর্তমান ফুটবল বিশ্বের দুই তারকা ফুটবলার লিওনেল মেসি ও রোনাল্ডো। ১৬৩ ম্যাচে মেসির গোল সংখ্যা ৮৮টি। অন্যদিকে ১৯০ ম্যাচে ১১৭ গোল করে সর্বকালের সেরা গোল স্কোরার পর্তুগিজ তারকার।

সুনীলকে নিয়ে এই তথ্যচিত্রটিতে তাঁর পরিবারের কথা দেখানো হবে। তিনি কী করে উঠে এসেছেন, সবটাই উঠে আসবে ফিফার বানানো তথ্যচিত্রটিতে।

You might also like