Latest News

সুন্দরবনের জঙ্গলে বাঘের খপ্পরে মৎস্যজীবী! ঝাঁপিয়ে পড়ে প্রাণ বাঁচালেন সঙ্গীরা

দ্য ওয়াল ব্যুরো: সুন্দরবনে বাঘের আক্রমণে ফের গুরুতর জখম হলেন এক মৎস্যজীবী। তবে কোনওমতে প্রাণে বেঁচে ফিরেছেন তিনি। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায় সুন্দরবনের হলদিবাড়ি জঙ্গলে। আহত মৎস্যজীবীর নাম গৌর মাইতি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে গোসাবার সোনাগাঁও থেকে পাঁচ জনের একটি মৎস্যজীবীর দল সুন্দরবন জঙ্গলের নদীখাড়িতে গিয়েছিল মাছ-কাঁকড়া ধরতে। মাতলা গুবদি খালের খাঁড়িতে নৌকা নোঙর করে তাঁরা কাঁকড়া ধরছিলেন। সেই সময় গভীর জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে এসে আচমকা ঝাঁপিয়ে পড়ে গৌর মাইতি নামের ওই মৎস্যজীবীর উপর। তাঁকে টানতে টানতে গভীর জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করে বাঘটি।

সঙ্গে থাকা বাকি মৎস্যজীবীরা নৌকার হাল আর কাঁকড়া ধরার শিক নিয়ে সঙ্গে সঙ্গে বাঘের উপর ঝাঁপিয়ে পড়েন তাঁদের সঙ্গীকে ছাড়ানোর জন্য। বেশ কিছুক্ষণ বাঘে মানুষে লড়াইয়ের পর বেগতিক বুঝে রণে ভঙ্গ দেয় বাঘ। শিকার ছেড়ে গভীর জঙ্গলে পালিয়ে যায় সে।

এরপর খবর দিতেই স্থানীয় সজনেখালি বন দফতরের লোকজন ঘটনাস্থলে পৌঁছয়। গুরুতর জখম অবস্থায় ওই মৎস্যজীবীকে উদ্ধার করে চিকিৎসার জন্য গোসাবা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ওই মৎস্যজীবীর অবস্থা অত্যন্ত সঙ্কটজনক হওয়ায় তাঁকে কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে স্থানান্তরিত করেন চিকিৎসকরা।

You might also like