Latest News

খাদের কিনারা থেকে হাতিকে উদ্ধার করলেন বনকর্মীরা, পেলেন গজরাজের কৃতজ্ঞতাও

দ্য ওয়াল ব্যুরো: শরীরের ভারই বিপদে ফেলেছিল। খাদের ধারে গিয়ে পিছলে গিয়েছিল পা। কোনওরকমে সামনের দুই পা আর শুঁড় দিয়ে মাটি আঁকড়ে ছিল বিশালাকায় হাতিটি। কিন্তু এভাবে কতক্ষণ!

খুব বেশিক্ষণ আর নিজেকে ঝুলিয়ে রাখতে পারত না গজরাজ। যদি না বনকর্মীরা এসে সমূহ এই বিপদ থেকে তাকে উদ্ধার করতেন। তবে সফলভাবে এই কাজটা করাও কম কৃতিত্বের নয়। জেসিবি ক্রেন দিয়েই অত বড় হাতিটিকে ফের রাস্তায় উঠতে সাহায্য করলেন বনকর্মীরা।

ঘটনাটি ঘটেছে কর্ণাটকের মাদিকেরি শহরে। খাদের কিনারে ঝুলতে থাকা হাতিকে কীভাবে বন দফতরের কর্মীরা ক্রেন দিয়ে উদ্ধার করলেন তার ভিডিও শেয়ার করেছেন আইএফএসের আধিকারিক প্রবীণ কাসওয়ান। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরালও হয়েছে সেই ভিডিও। নেটিজেনরা সকলেই এই কাজের প্রশংসা করেছেন।

ভিডিওতে দেখা গেছে, একটি হাতি খাদের ধারে পা ফসকে গিয়ে ঝুলছে। আর একটু হলেই পড়ে যাবে সে। ওঠার জন্য প্রাণপণ চেষ্টা করছে, কিন্তু পারছে না। এমন অবস্থায় ক্রেন দিয়ে হাতির পিছনে ধাক্কা মারেন বনকর্মীরা। তাকে ঠেলে উপরে তুলে দেন। সামান্য এই সাহায্যে হাতিও পায়ে ভর দিয়ে উঠে পড়ে উপরে।

এরপর আসে কৃতজ্ঞতার পালা। তাকে বাঁচতে সাহায্য করেছে যে এত সহজে সেই উপকারীকে ভুলে যাওয়ার পাত্র নয় হাতি। বিপদ কাটতেই দেখা যায় শুঁড় দিয়ে ক্রেনটিকে অভিবাদন জানাচ্ছে সে। আশপাশ থেকে সাফল্যের চিৎকারও করে উঠছেন মানুষ-জন।

প্রবীণ কাসওয়ান এদিন ভিডিওটি টুইট করে লিখেছেন, “জেসিবি দেখিয়ে দিল ভগবানের হাত কাকে বলে। এই হাতিকে উদ্ধার করল বন দফতরের দল।” মজার এই ভিডিওটি দেখে মন ভাল হয়ে গেছে নেট নাগরিকদের।

You might also like