Latest News

মমতা বোটকা গন্ধ পেয়েছিলেন, তারাই পেল বিশ্ব বাংলা পরিবেশবান্ধব পুরস্কার

দ্য ওয়াল ব্যুরো: এ যেন টেস্টে অঙ্ক পরীক্ষায় ফেল করে মাধ্যমিকে লেটার পাওয়া!

এমনই বিকট গন্ধ ছিল, যে রাগ চেপে রাখতে পারেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গত ২২ সেপ্টেম্বর সল্টলেকের এফডি ব্লকের (FD Block) মণ্ডপে ঢুকতে ঢুকতে দিদি বলেছিলেন, “একটা ভ্যাটের গাড়ি দাঁড় করানো রয়েছে। কী গন্ধ (পড়ুন দুর্গন্ধ)! বাপরে বাপ!”

সেই পুজোই কিনা পেল বিশ্ববাংলা সম্মানে (Biswabangla Award) সেরা পরিবেশবান্ধব পুরস্কার!

সেদিন ওই ঘটনায় বিপাকে পড়তে হয়েছিল বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী এবং বিধায়ক সুজিত বসুকে। কৃষ্ণার উদ্দেশে মমতা বলেছিলেন, “এমনটা হবে কেন?”

পার্থর পুজো বিশ্ববাংলা শারদ সম্মানও পেল না, সেরা তালিকায় প্রথমে ববির পুজো, তারপর অরূপের

মনে করা হচ্ছে, তারপরেই এমনভাবে পরিবেশকে সুগন্ধে মাতিয়ে দিয়েছিল বিধাননগর পুরনিগম যে বিচারকরা যেদিন মণ্ডপদেখতে গিয়েছিলেন সেদিন সুবাস ভেসে এসেছিল।

যদিও ওই ঘটনায় পুজো কমিটির কোনও দোষ ছিল না। কারণ ভ্যাটের গাড়ি রেখেছিল পুরনিগম। যে কারণে মেয়র হিসেবে কৃষ্ণাকেই বকুনি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

রাজ্য সরকার যে পুজো পরিক্রমা করে তার নাম বিশ্ববাংলা পুজো সম্মান। পরিবেশবান্ধব ক্যাটেগরিতে মোট ১০টি পুজো সম্মানিত হয়েছে। সবার উপরে রয়েছে সল্টলেকের এফডি ব্লক। বিধাননগর পুরসভার মূল ভবনের পিছনের মাঠটাই হল এফডি ব্লকের মাঠ। বরাবরই এই পুজো সল্টলেকের অন্যতম সেরা পুজো। কিন্তু টালা ব্রিজ উদ্বোধনের বিকেলে মুখ্যমন্ত্রীর নাকে আসা ভ্যাটের গাড়ির দুর্গন্ধ ছন্দ কেটে দিয়েছিল। এদিন যেন সেই ছন্দটাই ফিরে এল।

You might also like