Latest News

উত্তরাখন্ড বিধানসভা ভোটের মুখে বিজেপিতে প্রয়াত বিপিন রাওয়াতের ভাই, বললেন, মোদীই প্রেরণা

দ্য ওয়াল ব্যুরো: উত্তরাখন্ড বিধানসভা নির্বাচনের (uttarakhand assembly vote) মুখে বিজেপিতে (bjp) যোগ দিলেন সম্প্রতি তামিলনাড়ুর কুনুরে হেলিকপ্টার দুর্ঘটনায় সস্ত্রীক নিহত চিফ অব ডিফেন্স (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াতের (bipin rawat) (brother)  ভাই (retired colonel) অবসরপ্রাপ্ত কর্নেল বিজয় রাওয়াত। দিল্লিতে তিনি মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির সঙ্গে দেখা করার পরই তাঁর সম্ভাব্য বিজেপিতে যোগদান ঘিরে জল্পনা শুরু হয়। সেই জল্পনা সত্যি প্রমাণ করে  কয়েক ঘণ্টার মধ্যেই ধামি ও বিজেপির পদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে গেরুয়া শিবিরে নাম লেখান তিনি। বলেন, ওঁরা বললে উত্তরাখণ্ডবাসীর সেবা করব।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘দূরদৃষ্টি ও সুদূরপ্রসারী চিন্তাভাবনা’ই  তাঁকে ও আরও অনেককে দেশের জন্য কঠোর পরিশ্রমের অনুপ্রেরণা দিয়েছে বলে মন্তব্য করেন প্রাক্তন কর্নেল।  সাংবাদিক সম্মেলনে বলেন, বিজেপিতে যোগদানের সুযোগ দেওয়ায় কৃতজ্ঞ আমি। অবসর গ্রহণের পর আমার বাবা বিজেপিতে যোগ দিয়েছিলেন, এখন আমিও সেই সুযোগ পেলাম। তিনি এমন মন্তব্যও করেন যে, ধামির রাজ্যের জন্য চিন্তাভাবনার সঙ্গে আমার ভাইয়ের (প্রয়াত সিডিএস) মানসিকতার সাদৃশ্য আছে।

বিপিন রাওয়াতের জন্ম উত্তরাখণ্ডের পৌরি গারওয়ালে। গত ৮ ডিসেম্বর স্ত্রী মধুলিকা ও আরও ১৩ জনের সঙ্গে হেলিকপ্টার ভেঙে পড়ে নিহত হল সিডিএস বিপিন রাওয়াত। তদন্ত রিপোর্টে বেরয়, কুনুরে আচমকা আবহাওয়ার বদলে যাত্রাপথ মেঘে ঢেকে যাওয়ায় পাইলট বিভ্রান্ত হয়ে দুর্ঘটনার কবলে পড়েন। বিজয় রাওয়াতের বিজেপিতে সামিল হওয়ার অনুষ্ঠানে সবার মুখে বারবার উঠে আসে প্রয়াত সিডিএস বিপিন রাওয়াতের নাম।

৭০ সদস্যের উত্তরাখন্ড বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ  ১৪ ফেব্রুয়ারি। ভোটের ফল বেরবে ১০ মার্চ।

 

 

 

You might also like