Latest News

দূরপাল্লার ট্রেনে মিলবে রান্না করা খাবার, কোভিড-ক্ষত কাটিয়ে ছন্দে ফিরছে রেল

দ্য ওয়াল ব্যুরো: কোভিড আবহে ট্রেনে (Train) রান্না করা খাবার দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছিল। যাত্রীদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় রেল। তবে কোভিড-দাপট দেশ জুড়ে কমে আসতেই ফিরছে চেনা ছবি। রান্না করা খাবার আসছে ট্রেনের মধ্যে।

দেড় কেজি মাংস, চার কেজি চিংড়ি একাই খাচ্ছেন গোগ্রাসে! ফুড ব্লগারকে নিষিদ্ধ করল রেস্তোরাঁ

রেলমন্ত্রকের তরফে জানানো হয়েছে, এক্সপ্রেস ট্রেনে আবার দেওয়া হবে রান্না করা খাবার। মেল ট্রেনেও তা পাওয়া যাবে আগের মতোই। শুক্রবার রেলমন্ত্রকের পক্ষ থেকে আইআরসিটিসি-কে চিঠি দেওয়া হয়েছে। সেখানেই রান্না করা খাবারের কথা বলা হয়েছে। যেহেতু দেশে এখন কোভিড সংক্রমণের হার অনেক কম, হোটেল রেস্তোরাঁও খুলে গেছে আগের মতোই, তাই রেলে রান্নার ব্যাপারেও ফেরানো হচ্ছে আগের নিয়ম।

মেল আর এক্সপ্রেস ট্রেনে রান্না করা খাবার পাওয়া গেলে দূরপাল্লার যাত্রীদের খুবই সুবিধা হয়। সারারাত, সারাদিন ট্রেনে কাটাতে হলে বাইরে থেকে খাবারের ব্যবস্থা করা কঠিন।

সূত্রের খবর, কোভিড পরিস্থিতিতে ট্রেন চলাচল নিয়মিত ছিল না। হাতে গোণা কিছু ট্রেন চলেছে। আর তাতে স্বভাবতই কিছুটা আর্থিক ক্ষতির মুখোমুখি হতে হয়েছে তাদের। তাই যত তাড়াতাড়ি সম্ভিব আবার আগের পরিষেবা ফিরিয়ে আনা হচ্ছে। স্পেশাল ট্রেন বাতিল করে আগের মতোই ট্রেনের সূচি চালু হচ্ছে আবার। শীততাপ নিয়ন্ত্রিত কামরায় লেপ, কম্বল দেওয়া কোভিড আবহে বন্ধ রাখা হয়েছিল। তাও আগামী দিনে চালু করে দেওয়া হতে পারে বলে খবর। রেলে রান্না করা খাবার ফেরায় খুশি যাত্রীরা।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like