Latest News

Everest Video: এভারেস্টের শীর্ষে পিয়ানো বাজালেন ১৯ বছরের তরুণ! দেখুন দুরন্ত ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: নেপালের হিমালয়ে বিভিন্ন শৃঙ্গে একের পর এক আরোহণের খবর আসছে রোজ। এটাই যে পর্বতারোহণের মরসুম! দেশ-বিদেশের হাজারো অভিযাত্রী শৃঙ্গ আরোহণের ভিড় জমিয়েছেন এই সময়ে। প্রতিদিনই নতুন নতুন রেকর্ড ভাঙছে এবং গড়ছে। কেউ সবচেয়ে কম সময়ে একাধিক আটহাজারি শৃঙ্গ ছুঁয়ে ফেলছেন, কেউ বা খুব কম বয়সে নতুন কিছু করে রেকর্ড গড়ে ফেলছেন (Everest Video)।

Image - Everest Video: এভারেস্টের শীর্ষে পিয়ানো বাজালেন ১৯ বছরের তরুণ! দেখুন দুরন্ত ভিডিও

এবার যেন সে সব ছাপিয়ে গেল। এভারেস্টের চুড়োয় চেপে পিয়ানো বাজালেন (Everest Video) মেক্সিকোর ১৯ বছর বয়সি তরুণ! হুয়ান দিয়েগো মার্টিনেজ (Juan Diego Martínez) নামে এই তরুণ সর্বকনিষ্ঠ হিসেবে এভারেস্ট শৃঙ্গে ও লোৎসে শৃঙ্গ একসঙ্গে ছোঁয়ার রেকর্ডও গড়েছেন। জানা গেছে, তাঁর শারীরিক সক্ষমতা অবর্ণনীয়। অত বেশি উচ্চতায় যা যা সমস্যা বা বাধা আসে, সে সবই হেসেখেলে পার করেছেন ১৯ বছরের হুয়ান!

তা না হলে ৮৮৪৮ মিটার উঁচু এভারেস্ট শৃঙ্গে দাঁড়িয়ে পিয়ানো বাজানো কার্যত অসম্ভব, এমনটাই বলছেন পর্বতারোহীরা। উচ্চতা যত বাড়ে, অক্সিজেনের জোগান তত কমতে থাকে। অল্পেই হাঁপিয়ে যেতে হয়, হয় উচ্চতাজনিত একাধিক অসুস্থতা। খুব সাবধানে আরোহণ শেষ করে, শৃঙ্গে পৌঁছে পতাকা লাগিয়ে নেমে আসেন আরোহীরা। কিন্তু সেখানে পিয়ানোর মতো একটা বাদ্যযন্ত্র বয়ে নিয়ে যাওয়া এবং সেটি বাজানো (Everest Video), এ যেন অসম্ভব!

দেখুন সেই ভিডিও (Everest Video)

চাকরি নয়, নিজেই রাজারহাটের কলসেন্টার চালাতেন সাগ্নিক! মিলছে একের পর এক সূত্র

You might also like