Latest News

জার্মানি-ইংল্যান্ডের রোমাঞ্চকর লড়াই ওয়েম্বলিতে, ছ’গোলের ঐতিহাসিক ম্যাচ

দ্য ওয়াল ব্যুরো: কে যেন বলেছিলেন, সকাল দেখে নাকি রাতের আভাস পাওয়া যায়। কথাটি ঠিক নয় একেবারেই, না হলে যে ম্যাচ বিরতিতে শেষ হয় নির্বিষভাবে। সেই ম্যাচ শেষ হয় ছ’গোলের থ্রিলার ম্যাচে।

এমনটাও সম্ভব। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে (Wembley Stadium) জার্মানি ও ইংল্যান্ডের (Germany vs England) মধ্যে নেশনস লিগের (Nations League) ম্যাচ শেষ হয়েছে ৩-৩ গোলে। কিন্তু যে ম্যাচ হল, যা দেখে স্টেডিয়ামের দর্শকরাও মোাহান্বিত। তালিকায় সেই তিনেই থাকল জার্মানি। আর ইংল্যান্ড ছয় ম্যাচ পরেও জয়হীন।

ইস্টবেঙ্গলের মরশুমের প্রথম ট্রফির দিন মেহতাবের বায়োপিক নিয়ে ঘোষণা

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে গোল করতে পারেনি কোনও দল। পুরো ম্যাচ মিলে গোলের জন্য ১৩টি শট করে ৮টিই লক্ষ্য বরাবর রাখে ইংল্যান্ড। ৬০ শতাংশ বলের পজেশন ছিল জার্মানির। তারা ১০টি শটের মধ্যে চারটি লক্ষ্যে রাখতে পেরেছে।

তবুও ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল জার্মানিই। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন ইল্কায় গুন্ডোগান। এর ১৫ মিনিট পর জার্মানদের ব্যবধান দ্বিগুণ করেন তরুণ মিডফিল্ডার কাই হাভার্জ। দুই গোলে পিছিয়ে পড়েও মনোবল হারায়নি ইংল্যান্ড।

১৩ মিনিটের ব্যবধানে আরও তিন গোল করে লিড নিয়ে নেয় ইংল্যান্ড। প্রথম ৭১ মিনিটে ব্যবধান কমান লুক শ। চার মিনিট পর সমতা ফেরান মেসন মাউন্ট। আর ৮৩ মিনিটের মাথায় পেনাল্টি পেয়ে সেটিতে গোল করতে সমস্যাই হয়নি হ্যারি কেনের। যার সুবাদে এগিয়ে যায় ইংলিশরা।

এখানেই শেষ হয়নি ম্যাচের নাটকীয় মোড়। ইংল্যান্ড লিড ধরে রাখতে পেরেছে মাত্র ৪ মিনিট। ম্যাচের ৮৭ মিনিটে গিয়ে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করে ম্যাচে সমতা ফেরান। বাকি সময়ে আর কোনও গোল না হলে ৩-৩ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

You might also like