Latest News

Elon Mask: মাস্কের মুখে তাজের তারিফ, বিশ্বের পয়লা নম্বর ধনীর ব্যাপার কী

দ্য ওয়াল ব্যুরো: ইলন মাস্ক (Elon Mask ) এখন টুইটারে একটা অক্ষর লিখলেও সারা দুনিয়া তার মানে খুঁজতে নেমে পড়ে। হবে না-ই বা কেন। তিনি এখন বিশ্বের পয়লা নম্বর ধনী। সদ্য ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নিয়েছেন এই ধনকুবের। তারপর বলেছেন, এবার তাঁর লক্ষ্য কোকা কোলা কেনা। এবং ফের তিনি কোকেন মেশাবেন। এ হেন মাস্কের মুখে তাজমহলের তারিফ শুনে অনেকেই মানে খুঁজতে নেমে পড়েছেন।

সোমবার রাতে একটি টুইটকে রিটুইট করে মাস্ক (Elon Mask) লিখেছেন, তিনি ২০০৭ সালে ভারত সফরে এসে তাজমহল (Tajmahal) দেখতে গিয়েছিলেন। তাঁর অভিজ্ঞতা ছিল দুর্দান্ত। সপ্তম আশ্চর্যের একটি তাজমহল। তার নকশা দেখে মুগ্ধ হয়েছিলেন মাস্ক। সেসব স্মৃতি রোমন্থন করেছেন তাঁর টুইটে।

এরপরেই কৌতূহল, হঠাৎ কেন তাজের তারিফ মাস্কের মুখে?

অনেকে বলছেন, টেসলার কর্ণধার হিসেবে ভারতের বাজারকে পাখির চোখ করেছেন মাস্ক। হতে পারে দিল্লি সফরে আসার আগে শাহজাহান নির্মিত স্থাপত্যের স্টুতি শোনালেন মাস্ক। কেউ কেউ আবার মাস্কের টুইটে গিয়ে রসিকতা করে কমেন্ট করেছেন, তাজমহল কিনে নেবেন নাকি?

ফের পুলিৎজার, এবার মরনোত্তর সম্মান পেলেন দানিশ সিদ্দিকি

ইলেকট্রিক ভেহিকেল তৈরিতে ইতিমধ্যে দুনিয়াজুড়ে নাম করে ফেলছে ইলন মাস্কের কোম্পানি টেসলা। তারা ভারতের বাজার ধরতে মরিয়া। আর সেই কারণে দিল্লিতে দৌত্যও শুরু করে দিয়েছে। যাতে তাদের গাড়ির উপর আমদানি শুল্কে ছাড় দেওয়া হয়। মারুতি, মহিন্দ্রার মতো সংস্থাও বৈদ্যুতিন গাড়ি তৈরি করছে।

তবে কেন্দ্রের মন্ত্রী নীতীন গডকড়ি হুঁশিয়ারি দিয়ে জানিয়ে দিয়েছেন, চিনে গাড়ি তৈরি করে এখানে বেচলে হবে না। গাড়ি প্রস্তুত করতে হবে ভারতের মাটিতেই। তবে মাস্কের মুখে তাজের তারিফ শুনে অনেকেই মনে করছেন, সলতে পাকানো শুরু করে দিলেন বিশ্বের ধনীতম মানুষটি।

You might also like