Latest News

বুনো হাতির তাণ্ডবে গুঁড়িয়ে গেল চা-বাগান ডিরেক্টরের বাংলো! লক্ষাধিক টাকার ক্ষতি

দ্য ওয়াল ব্যুরো: হাতির (Elephant) হানায় (attack) গুঁড়িয়ে গেল (destroyed) চা বাগানের ডিরেক্টরের (Tea Garden director) সাধের বাংলো (Bungalow)। ৩০-৩৫ টি বুনো হাতির তাণ্ডবে বাংলোর আসবাব-সহ বারান্দা সম্পূর্ণ ভেঙে পড়েছে বলে জানা গেছে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার গভীর রাতে ডুয়ার্সের বানারহাট ব্লকের হলদিবাড়ি চা বাগানে। সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে হলদিবাড়ির চা বাগানে ঢুকে পড়েছিল বুনো হাতির একটি দল। তোতাপাড়ার জঙ্গলে যাওয়ার সময় চা বাগানেই দাঁড়িয়ে পড়ে হাতিগুলি। খবর পেয়ে ঘটনাস্থলে এসে বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াড। দলটিকে তাড়িয়ে তাঁরা ফেরত পাঠান।

কিন্তু রাতেই হাতিগুলি আবার ফেরত আসে। তারপরেই তারা হামলা চালায় ডিরেক্টরের বাংলোতে। তাদের তাণ্ডবে লক্ষাধিক টাকার জিনিসের ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

চা বাগানের জেনারেল ম্যানেজার প্রদীপ কুমার ঘোষ জানিয়েছেন, এই এলাকা হাতির করিডোর না হওয়া সত্ত্বেও প্রতিনিয়তই হাতি তাণ্ডব চালায় এই অঞ্চলে। বারবার হাতির হানার ঘটনায় তাঁরা অত্যন্ত আতঙ্কিত অবস্থায় দিন কাটাচ্ছেন বলে জানিয়েছেন। এমনকি, হাতির হানায় সম্পত্তির ক্ষতির জন্য তাঁরা কোনও ক্ষতিপূরণও পাননি বলে অভিযোগ।

এই প্রসঙ্গে বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াডের রেঞ্জ অফিসার শুভাশিস রায় জানিয়েছেন, এদিন সকালেই তাঁরা গিয়ে হাতি তাড়িয়ে এসেছিলেন। ফলে বন দফতর কাজ করে না, এই অভিযোগ ঠিক নয়। তিনি আরও জানিয়েছেন, চা বাগানে বন্যপ্রাণীর হামলায় ক্ষতি হলে ক্ষতিপূরণ দেওয়ার আইন নেই।

বন্ধুদের দিয়ে নাবালিকাকে গণধর্ষণ করাল যুবতী! নারকীয় ঘটনা মুম্বইয়ে

You might also like