Latest News

একরাতে পরপর ৭টি বাড়ি গুঁড়িয়ে দিল দুই হাতি! এখনও আতঙ্কে ডুয়ার্সের গ্রাম

দ্য ওয়াল ব্যুরো: ভোররাতে পরপর সাতটি বাড়ি ভেঙে তছনছ করে দিল দুটি বুনো হাতি (Elephant Attack)। এই ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে ডুয়ার্সের (Dooars) ক্রান্তি ব্লকে ষোলোঘরিয়া গ্রামে। জানা গেছে, শুক্রবার রাত ৩টে নাগাদ গ্রামে ঢোকে দুটি দাঁতাল। সাতটি বাড়ি ভেঙে তছনছ করে দেয়। তবে কোনওক্রমে প্রাণে বেঁচে যান সেই বাড়িগুলির সদস্যরা।

ডুয়ার্সে (Dooars) হাতির হানা (Elephant Attack) নতুন ঘটনা নয়। প্রায় রোজদিনই সেখানে লোকালয়ে ঢুকে পড়ে বুনো দাঁতালের দল। কখনও চাষির বাড়ির ফসলে মুখ দেয়, কখনও বা সবজি বাগানে। কমবেশি ভাঙচুরও চালায় এলাকায়। কিন্তু শুক্রবার ভোররাতে বুনো হাতির দল যেই কাণ্ড ঘটিয়েছে, তার বর্ণনা দিতে গিয়ে আঁতকে উঠছেন স্থানীয়রাও।

আরও পড়ুন: পঞ্চম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগ! গৃহশিক্ষককে পিটিয়ে পুলিশে দিল প্রতিবেশীরাই  

এদিন সকালে এই খবর পাওয়ার পর গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত বাড়িগুলি পরিদর্শন করা হয়। পঞ্চায়েত প্রধান আব্দুল মোতালেবের উদ্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে পলিথিন দেওয়া হয়। গ্রাম পঞ্চায়েত এবং ক্রান্তি ব্লক প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে যথাসাধ্য সহায়তা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গতকাল রাতে হাতির হামলা (Elephant Attack) ঘটেছে দক্ষিণবঙ্গের ঝাড়গ্রামেও। বৃহস্পতিবার রাতে ঝাড়গ্রামের গোপীবল্লভপুরে হাতির আক্রমণে মৃত্যু হয়েছে এক প্রৌঢ়ের। মৃতের নাম লক্ষ্মণ হেমব্রম। গতকাল মধ্যরাতে তিনি বাড়ির বাইরে বেরিয়েছিলেন। সেসময়েই হাতির হানায় মৃত্যু হয় তাঁর।

You might also like