Latest News

ডেঙ্গিতে বৃদ্ধার মৃত্যু হাওড়ায়, এই মরসুমেই মারা গেলেন পাঁচজন

দ্য ওয়াল ব্যুরো: ফের ডেঙ্গিতে (dengue) মৃত্যু (death) হল হাওড়ায় (Howrah)। বেলুড়ের শ্রমজীবী হাসপাতালে ভর্তি করা হয়েছিল কল্পনা দে নামের ওই বৃদ্ধাকে। অবস্থার অবনতি হওয়ায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছিল তাঁকে। সেখানেই মৃত্যু হয় ৭৪ বছরের ওই বৃদ্ধার।


বেলুড়ের ধর্মতলা রোডের বাসিন্দা ছিলেন কল্পনাদেবী। তাঁর আত্মীয়রা জানান, ডেঙ্গির কোনও উপসর্গ ছিল না তাঁর। তাই ডাক্তার পরীক্ষা করতেও বলেননি। অসুস্থ হয়ে পড়ায় তাঁকে ভর্তি করা হয়েছিল বেলুড়ের শ্রমজীবী হাসপাতালে। সেখানে শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর ডেঙ্গি ধরা পড়ে। পরিস্থিতির অবনতি হওয়ায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। সেখানেই মৃত্যু হয় তাঁর।


এই নিয়ে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মোট পাঁচজনের মৃত্যু হল হাওড়ায়। বালি পুরসভা এলাকায় তিনজন ও হাওড়া পুরসভা এলাকায় দুজনের ডেঙ্গুতে মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একটি শিশুও রয়েছে। কীভাবে ডেঙ্গু মোকাবিলা করা যাবে তা নিয়ে জেলা প্রশাসন দফায় দফায় বৈঠক করে। জমা জল যাতে না থাকে তারজন্য সচেতনতা আরও বাড়াতেও প্রচার চলছে। পাশাপাশি ড্রোনের মাধ্যমে নজরদারিও চালানো হচ্ছে। সারা জেলায় জানুয়ারি থেকে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা বারোশ ছাড়িয়েছে।

পুজোর পর বাড়বে ডেঙ্গি, দাপট কমবে ঠাণ্ডা পড়লে, মত বিশেষজ্ঞদের

You might also like