Latest News

রান্নার গ্যাসের দাম বাড়লেও কমছে ভোজ্য তেলের মূল্য! স্বস্তির খবর শোনাল কেন্দ্র

দ্য ওয়াল ব্যুরো: বুধবার সকালেই এক ধাক্কায় ৫০ টাকা বাড়ে রান্নার গ্যাসের দাম। যা দেখে মাথায় হাত পড়ে যায় আমজনতার। এমনিতেই সবকিছুর দামই অগ্নিমূল্য এমন পরিস্থিতিতে রান্নার গ্যাসের দাম বাড়ায় মধ্যবিত্তের কপালে পড়েছিল চিন্তার ভাঁজ। তবে বিকেল গড়াতে কিছুটা মিলল। বুধবার বিকেলে কেন্দ্র সরকার ভোজ্য তেল (Edible Oil) প্রস্তুতকারক সংস্থাগুলিকে লিটার প্রতি ১০ টাকা পর্যন্ত কমানোর নির্দেশ দিয়েছে।

বুধবার কেন্দ্রের খাদ্য সচিব সুধাংশু পাণ্ডে বলেন, সরকার ভোজ্য তেল প্রস্তুতকারক সংস্থাগুলিকে (Edible oil makers) এক সপ্তাহের মধ্যে লিটার প্রতি ১০ টাকা পর্যন্ত দাম কমানোর (Cheaper) নির্দেশ দিয়েছে। পাশাপাশি, সারা দেশে একই ব্র্যান্ডের তেলের দাম একই রাখার কথাও জানায়।

এদিন ভোজ্য তেলের শিল্প সংস্থার সঙ্গে খাদ্য মন্ত্রকের একটি বৈঠক ছিল। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। যেহেতু বিশ্বব্যাপী ভোজ্য তেলের দাম পড়েছে তাই ভারতে ভোজ্য তেলের খুচরো মূল্য কমাতে উদ্যোগী হয়েছে কেন্দ্র।

জানা গেছে এদিনের বৈঠকে এই বিষয়েই আলোচনা হয়। বৈঠক শেষে খাদ্য সচিব জানান, এদিন তেল প্রস্তুতকারক সংস্থাগুলির সংগঠনের সামনে বলা হয়েছে যেহেতু বিশ্বব্যাপী তেলের দাম ১০ শতাংশ হ্রাস পেয়েছে, তাই সেই লাভের অংশ ভোক্তাদেরও পাওয়া উচিত। তাই যাতে এক সপ্তাহের মধ্যে তেলের দাম কমানো হয় সেই কথা বলা হয়েছে।

এদিকে রান্নার গ্যাসের দাম মে মাস থেকে পরপর তিন বার বাড়ল। গত ৭ মে ৫০টাকা বাড়ানো হয়েছিল এলপিজি সিলিন্ডারের দাম। তারপর ওই মাসেই আবার গ্যাসের দাম বেড়েছিল। ফের বাড়ল বুধবার, এক ধাক্কায় ৫০ টাকা।দাম বৃদ্ধির ফলে কলকাতায় এখন একটি রান্নার গ্যাসের সিলিন্ডারের জন্য দিতে হবে ১ হাজার ৭৯ টাকা।

রান্নার গ্যাসের দাম আরও ৫০ টাকা বাড়ল! চোখে সর্ষেফুল দেখছে আমজনতা

You might also like