Latest News

Eden Hindu Hostel: চাঙড় খসে পড়ল ইডেন হিন্দু হস্টেলের একাংশে, অল্পে রক্ষা আবাসিকদের

দ্য ওয়াল ব্যুরো: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ইডেন হিন্দু হস্টেলের (Eden Hindu Hostel) একাংশের চাঙড় খসে পড়ল। রবিবার এই ঘটনাকে কেন্দ্র করে হস্টেলে উত্তেজনা ছড়ায়। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি। আবাসিক পড়ুয়াদের বক্তব্য, অল্পের জন্য রক্ষা পেয়েছেন তাঁরা। এখনও বিপজ্জনকভাবে ঝুলছে কিছু অংশ। কর্তৃপক্ষকে বলা সত্ত্বেও তারা কোনও ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ আবাসিক ছাত্রদের।

সরকারিভাবে কর্তৃপক্ষের তরফে কেউ মুখ না খুললেও একটি সূত্রে দাবি করা হয়েছে, হিন্দু হস্টেলে (Eden Hindu Hostel) বেআইনিভাবে ওই ছাত্ররা আছে। সরকারিভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হস্টেল এখনও খোলেনি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, হস্টেল খোলা নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে ছাত্রদের বিবাদের কথা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কানে গেলে তিনি হস্টেল চালু করার পরামর্শ দেন। কিন্তু শিক্ষামন্ত্রীর পরামর্শ কানে তোলেননি বিশ্ববিদ্যালয়ের কর্তারা। পড়ুয়ারা ১৬ মার্চ থেকে সেখানে থাকতে শুরু করেছে। বিশ্ববিদ্যালয়ের কুক এখনও যোগ না দেওয়ায় পড়ুয়াদের হোটেলে খাওয়াদাওয়া করতে হচ্ছে। কয়েকজন পড়ুয়া রান্নার ছোট আয়োজন করে নিয়েছেন।

এদিকে, চাঙড় খসে পড়ার ঘটনায় আর এক বিতর্ক সামনে এসে হাজির হয়েছে। বছর কয়েক হল, হিন্দু হস্টেল (Eden Hindu Hostel) সারানোর কাজ শেষ হয়েছে। এরই মধ্যে চাঙর খসে পড়ার ঘটনায় পূর্ত দফতরের কাজের মান নিয়ে প্রশ্ন উঠেছে।

লাগাতার ধর্ষণে অভিযুক্ত রাজস্থানের মন্ত্রীর ছেলে! নির্মম অত্যাচারে গর্ভপাতও হয় তরুণীর

You might also like