Latest News

ED on Coal Scam: কয়লা পাচারকাণ্ডে নয়া মোড়, লালা ঘনিষ্ঠ ব্যবসায়ীকে গ্রেফতার করল ইডি

দ্য ওয়াল ব্যুরো: কয়লাপাচার কাণ্ডে (ED on Coal Scam) এবার নয়া মোড়! দিন কয়েক আগেই এই কাণ্ডের মূলচক্রী অনুপ মাজি ওরফে লালার তিন ঘনিষ্ঠকে দিল্লিতে তলব করেছিল ইডি। সেই সুত্র ধরেই গত দু’তিনদিন দিল্লিতে টানা জিজ্ঞাসাবাদ করা হয় লালা ঘনিষ্ঠ ব্যবসায়ীকে। বৃহস্পতিবার লালা ঘনিষ্ঠদের মধ্যে অন্যতম গুরুপদ মাজিকে গ্রেফতার করল তদন্তকারী অফিসাররা।

উল্লেখ্য এর আগে সিবিআই তদন্তের স্বার্থে গ্রেফতার করেছিল লালার এই তিন সাগরেদকে। গুরুপদ মাজি ছাড়াও নারায়ণ নন্দ ও জয়দেব মণ্ডলকে গ্রেফতার করেছিল সিবিআই। যদিও গত নভেম্বর মাসে জামিন পান তাঁরা। জামিন পেলেও দেশের বাইরে যেতে পারবে না আদালত জানিয়ে দিয়েছিল।

কিন্তু এই মাসের প্রথমেই ইডির তরফে ফের তলব করা হয়েছিল এই তিনজনকে। তাঁদের মধ্যেই এদিন গ্রেফতার করা হয় গুরুপদকে। সূত্রের খবর জেরার সময় গুরুপদের দেওয়া উত্তরে অসঙ্গতি থাকায় নিজেদের হেফাজতে নিয়েছে ইডি।

ইডি সূত্রে খবর, কয়লা পাচার চক্র নিয়ে একাধিক প্রশ্ন করা হয়। শুধু তাই নয় লালার সম্পত্তি ও ব্যবসা নিয়েও একাধিক প্রশ্ন করা হয়। কিন্তু এই জিজ্ঞাসাবাদে সঠিক তথ্য পাওয়া যায়নি গুরুপদের থেকে। সেই অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয় লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী গুরুপদ মাজিকে।

৮ বছর পর খুলতে চলেছে হিন্দমোটর! অ্যাম্বাস্যাডরের বদলে তৈরি হবে ব্যাটারিচালিত গাড়ি

You might also like