Latest News

এত হাসপাতাল থাকতে পার্থ এসএসকেএমেই কেন? হাইকোর্টে ইডির মামলার শুনানি রবি বিকেলেই

দ্য ওয়াল ব্যুরো: শনিবার শুনানি চলাকালীনই অসুস্থবোধ করেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। সেই কথা আদালতে জানান তাঁর আইনজীবী। যা শুনে আদালত পার্থকে এসএসকেএমে যাওয়ার অনুমতি দেয়। সেই নির্দেশকেই চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) প্রধান বিচারপতির বেঞ্চে জরুরি ভিত্তিতে শুনানির আর্জি জানিয়ে মামলা দায়ের করে ইডি (ED)।

শুক্রবার সকাল থেকে টানা জেরা করার পর শনিবার সকালে রাজ্যের শিল্পমন্ত্রীকে গ্রেফতার করে ইডি। গতকাল দুপুরে যখন তাঁর হয়ে ব্যাঙ্কশাল কোর্টে সওয়াল জবাব করছেন তাঁর আইনজীবী তখনই তাঁকে ডেকে নিজের অসুস্থতার কথা জানান পার্থ। জানা গেছে, বুকে ব্যাথা অনুভব করেন তিনি। পুরো বিষয়টিই আদালতে জানানো হয়।

নিম্ন আদালত পার্থকে চিকিৎসার জন্য হাসপাতালে যাওয়ার ছাড়পত্র দেয়। তবে নির্দেশ দেন, আগামী সোমবার শুনানিতে যেন এসএসকেএম (SSKM) চিকিৎসার রিপোর্ট জমা দেয় আদালতে। তারপরই হুইলচেয়ারে করে তাঁকে এসএসকেএমে নিয়ে যাওয়া হয়। কার্ডিওলজি বিভাগের আইসিসিইউ-তে রাখা হয় তাঁকে। গড়া হয় ৬ সদস্যের মেডিক্যাল টিমও।

কিন্তু পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএমে নিয়ে যাওয়া নিয়ে ঘোর আপত্তি ছিল ইডির। তাদের দাবি ছিল, যদি মন্ত্রীকে ভর্তি করা হয় তাহলে হয় জোকার ইএসআই নয় কমান্ড হাসপাতালে করা হোক। এত হাসপাতাল থাকতে কেন এসএসকেএমেই ভর্তি হতে হবে পার্থকে, সেই প্রশ্ন তোলে ইডি। রবিবার বিকেল চারটেয় সেই মামলার শুনানি হবে হাইকোর্টে।

শনিবার রাতেই নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে যায় ইডি। তদন্তকারী দল পার্থর অসুস্থতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। এখন এটাই দেখার এই মামলার শুনানিতে কী জানায় হাইকোর্ট।

পার্থ কেমন আছেন? রাত কেটেছে পিজি-র কার্ডিও বিভাগের এসি-১ কেবিনে

You might also like