Latest News

ইডি-র বড় পদক্ষেপ, এসএসসি-কয়লা-গরু দুর্নীতির তদন্তে যুক্ত অফিসারদের মেয়াদ বৃদ্ধি

দ্য ওয়াল ব্যুরো: আট জন উচ্চপদস্থ অফিসারের কার্যকালের মেয়াদ বাড়াল কেন্দ্রীয় তদন্ত এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। তাঁদের মধ্যে অনেকেই বাংলায় এসএসসি দুর্নীতি, কয়লা ও গরু পাচারের তদন্তের সঙ্গে যুক্ত। যা দেখে অনেকেই মনে করছেন, বাংলার এই তিন মামলার তদন্তের জন্য কেন্দ্রীয় তদন্ত এজেন্সির এই সিদ্ধান্ত অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

এই আট আধিকারিকের কারও দু’বছর, কারও তিন বছর কার্যকালের মেয়াদ বাড়িয়েছে ইডি। অ্যাডিশনাল ডিরেক্টর সোনিয়া নারাঙ্গ, যোগেশ শর্মা, জয়েন্ট ডিরেক্টর সুদেশ কুমার শেওরানের মতো আধিকারিকদের। এই আধিকারিকদের অনেকেই কয়লা, গরু পাচার ও এসএসসি দুর্নীতিকাণ্ডের তদন্তে যুক্ত।

‘আমার পরিবার কেমন আছে?’ প্রতিবেশীকে ফোন করে পুলিশের জালে দিল্লি দাঙ্গায় অভিযুক্ত

এসএসসি দুর্নীতি মামলায় সাম্প্রতিক সময়ে সবচেয়ে বড় ও চোখ টাটানো অভিযান চালিয়েছিল ইডি। গত ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে টাকার পাহাড় উদ্ধার হয়েছিল। তারপর পার্থ ও অর্পিতাকে গ্রেফতার করে নেওয়া থেকে গরু ও কয়লা মামলায় ইডি-র দৌত্য গত আড়াই মাসে হুহু করে বেড়েছে।

বিশেষ করে শিক্ষা দুর্নীতিকে যখন অনেকেই দেশের অন্যতম বড় দুর্নীতির ইঙ্গিত করছে তখন এই দুঁদে অফিসারদের মেয়াদ বাড়ানোর ইডির অভ্যন্তরীণ সিদ্ধান্তকে অর্থবহ বলেই মনে করছেন অনেকে।

You might also like