Latest News

পার্থ-অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে ইডি, পৃথক জেরা করবে সিবিআইও

দ্য ওয়াল ব্যুরো: শুক্রবার সন্ধ্যায় স্রেফ একটা খবরেই আন্দোলিত হয়ে গিয়েছে গোটা বাংলা। তা হল, পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ‘ঘনিষ্ঠ’ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়ি থেকে উদ্ধার হয়েছে নগদ প্রায় ২০ কোটি টাকা।

অর্পিতা যে পার্থবাবুর ঘনিষ্ঠ তা দাবি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি-র কথায়, ‘ক্লোজ অ্যাসোসিয়েট’। এদিন সন্ধেয় ইডি একটি বিবৃতি জারি করে এও জানিয়েছে, প্রকৃতপক্ষে কত কোটি টাকা অর্পিতার ফ্ল্যাটে লুকোনো ছিল তা গোনার জন্য ব্যাঙ্ক কর্তাদেরও ডাকা হয়েছে। ইডির ধারণা, স্কুল সার্ভিস কমিশন তথা এসএসসি-তে নিয়োগ দুর্নীতির ফলে যে বেআইনি রোজগার হয়েছে, সেই টাকাই লুকোনো ছিল অর্পিতার ফ্ল্যাটে। তা ছাড়া অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ২০ টি মোবাইল ফোন।
এই প্রতিবেদন যখন লেখা হচ্ছে, তখনও নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বাড়িতে ইডি অফিসাররা রয়েছেন। এদিন সকাল ৮ টার সময়ে তাঁরা পার্থবাবুর বাড়িতে ঢোকেন। সেই তল্লাশি ও জিজ্ঞাসার পর্ব রাত ৯ টাতেও থামেনি। রাতে ইডি সূত্রে বলা হয়েছে, হাইকোর্টের নির্দেশে এই তদন্ত চলছে। এই তদন্তের দুটি দিক রয়েছে। তা হল, নিয়োগ দুর্নীতি নিয়ে ষড়যন্ত্র। যা তদন্ত করে দেখছে সিবিআই। সেই সঙ্গে আর্থিক লেনদেনের বিষয়টি তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

আরও পড়ুন: পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা, কে এই অভিনেত্রী যাঁর বাড়িতে লুকোনো ছিল নগদ ২০ কোটি

ইডির ওই অফিসারের কথায়, এখন অবশ্যই বড় প্রশ্ন হল অর্পিতার (Arpita Mukherjee) কাছে এই হিসাব বহির্ভূত টাকা এল কোথা থেকে? এই টাকার উৎস্য কী? তা জানতে প্রথমে অর্পিতাকে জেরা করা হবে। তার পর দরকার পড়লে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে।
ইডি সূত্রে বলা হচ্ছে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা যেমন অর্পিতাকে জেরা করবেন, তেমনই তাঁকে জেরা করবেন সিবিআই অফিসাররাও। কারণ, নিয়োগ দুর্নীতি খতিয়ে দেখতে সিবিআইকে দায়িত্ব দিয়েছে কলকাতা হাইকোর্ট। সিবিআই চাইলে পার্থ-অর্পিতাকে মুখোমুখি বসিয়েও জেরা করতে পারে।

You might also like