Latest News

ED: বাংলাদেশের ‘নীরব মোদী’কে অশোকনগর থেকে ধরল ইডি, মোট গ্রেফতার ৬  

দ্য ওয়াল ব্যুরো: এ যেন বাংলাদেশের (Bangladesh) ‘নীরব মোদী!’ যদিও ইনি রেহাই পেলেন না। ধরা পড়লেন ভারতে। জালিয়াতি করেছিলেন বাংলাদেশে। ধরা পড়ল পশ্চিমবঙ্গে। বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের হাজার কোটি টাকা প্রতারণার ঘটনায় মূল অভিযুক্ত প্রশান্ত হালদার, তার ভাই পৃথ্বীশ হালদার সহ ৬ জনকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।

একটি ভুয়ো কোম্পানি দেখিয়ে বাংলাদেশের বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে বাংলাদেশী মুদ্রায় হাজার কোটি টাকা তোলে মূল অভিযুক্ত প্রশান্ত হালদার। অভিযোগ, এরপর সেই টাকা হাওয়ালা মারফত এসে পৌঁছেছিল পশ্চিমবঙ্গে। এমনই তদন্তে উঠে আসে বাংলাদেশের ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের তদন্তে। সেই তথ্য দিয়ে বাংলাদেশ সরকারের তরফ থেকে চলতি মাসে যোগাযোগ করা হয় ভারত সরকারের সঙ্গে। এরপরই ভারত সরকারের তরফ থেকে বাংলাদেশের থেকে আসা টাকার উৎস খুঁজতে তদন্তের দায়িত্ব দেওয়া হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ED)।

দিল্লির পর আতঙ্কের নাম অমৃতসর! গুরুনানক হাসপাতালে ভয়াবহ আগুন

সেই তদন্তে নেমে শুক্রবার অশোকনগর, কলকাতার বাইপাসের একটি অফিস ও ভাঙড়ের মোট ৯টি জায়গায় তল্লাশি অভিযান চালায় ইডি। দীর্ঘ ২৪ ঘণ্টা ম্যারাথন তল্লাশি অভিযানের পর শনিবার বাংলাদেশের ব্যাঙ্ক প্রতারণা মামলার মূল অভিযুক্ত প্রশান্ত হালদার সহ ৬ জনকে গ্রেফতার করে ইডি।

কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর, এই অভিযুক্তদের মাধ্যমেই টাকা ভারতে এসে পৌঁছত। এদের পিছনে অন্য কোনও প্রভাবশালী ব্যক্তির যোগ আছে কিনা সেটা তদন্ত করে দেখছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

You might also like