Latest News

ইস্টবেঙ্গলের প্রথম বিদেশীর শহরে এসেই প্রস্তুতি শুরু, ডার্বির টিকিট ঘিরে অন্য ভাবনা

দ্য ওয়াল ব্যুরো: শনিবারই শহরে এসে প্রস্তুতিতে (Practice) নেমে পড়লেন ইমামি ইস্টবেঙ্গলের (Emami East Bengal) প্রথম বিদেশী তারকা। সাইপ্রাস (Cyprus) থেকে এলেন ডিফেন্ডার কিরিয়াকু। সাইপ্রাস জাতীয় দলের হয়ে ১১টি ম্যাচ খেলেছেন। এই তারকাকে দেখে সমর্থকদের মনে পড়ে যাচ্ছে টোলগের কথা। তাঁরই মতো সুদর্শন এই তারকা।

বিকেলে ক্লাব মাঠে অনুশীলনও করেছেন তিনি। কোচ স্টিফেন কনস্টানটাইন তাঁকে ২৮ অগস্ট ডার্বি ম্যাচের জন্য তৈরি করছেন। এক সঙ্গে পাঁচ বিদেশীকে সই করিয়েছে লাল হলুদ। বাকি বিদেশীরাও চলে আসবেন ভিসা সমস্যা কাটিয়ে। তার মধ্যে ব্রাজিলের দুইজন ফরোয়ার্ডও রয়েছেন।

মেয়েদের পারফরম্যান্স নিয়ে অভিভূত প্রধানমন্ত্রী, গেমসে পদকজয়ীদের সঙ্গে চা-চক্রে মোদী

২৮ অগস্টের ডার্বি নিয়ে সেজে উঠছে এটিকে মোহনবাগান ও ইমামি ইস্টবেঙ্গল। টিকিটের চাহিদা প্রবলভাবে রয়েছে। অনলাইনের টিকিট শেষ হয়ে গিয়েছে। অফলাইনের টিকিট পাওয়া যাবে দুই প্রধান ক্লাব তাঁবু ও যুবভারতীর বক্স অফিসে। রাজ্য সরকারের তরফে কিছু টিকিট সরিয়ে রাখা হবে, সেটি সেনাবাহিনীর সঙ্গে কথা বলে ম্যাচের আগেরদিন ছাড়া হবে। খেলাপাগল মানুষরা যাতে বঞ্চিত না হন, সেটি দেখা হবে।

Image - ইস্টবেঙ্গলের প্রথম বিদেশীর শহরে এসেই প্রস্তুতি শুরু, ডার্বির টিকিট ঘিরে অন্য ভাবনা
ইস্টবেঙ্গল মাঠে হাজির ভাস্কর, প্রশান্ত, মিহিররা। রয়েছেন অভিনেতা ভাস্করও।

ফুলহাউস যুবভারতীর বুকে খেলবে দুই হেভিওয়েট দল। নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হবে দু’দিন আগে থেকেই স্টেডিয়াম চত্বর।

এদিকে, শনিবার  ইস্টবেঙ্গল ক্লাবের প্রয়াত সচিব দীপক (পল্টু) দাসের ৮৩ তম জন্মদিবস পালিত হয়েছে যথাযথ মর্যাদার সাথে। সকাল ১০ টায় দীপক (পল্টু) দাসের প্রতিকৃতিতে মাল্যদান এবং প্রদীপ প্রজ্জ্বলন করেন ক্লাবের প্রাক্তনরা এবং কার্যকরী কমিটির সকল সদস্যগণ।

রক্তদান শিবিরে ১৫০ জন রক্তদান করেন। এই বিপুল সংখ্যক রক্তদাতার জন্য দুটি বড় ভ্যান এবং ক্লাবের একটি পৃথক ঘরের ও বন্দোবস্ত করা ছিল। 

ক্লাবের দুটি ঘরে চলে স্বাস্থ্য পরীক্ষা শিবির ও স্বাস্থ্য সচেতনতা শিবির। ডাঃ শ্বাম্ব সমাদ্দারের নেতৃত্বে প্রখ্যাত চিকিৎসক মন্ডলীর দ্বারা পরিচালিত স্বাস্থ্য পরীক্ষা শিবিরে প্রায় ১৪০ জনের উপর মানুষ তাদের স্বাস্থ্য পরীক্ষা করান।

এছাড়া চোখের এবং দাঁতের চিকিৎসার ও ব্যবস্থা ছিল। আগে এলে আগে পাবে ভিত্তিতে ২০০ জন ব্যক্তিকে বিনামূল্যে কোভিশিল্ড বুস্টার ডোজ দেওয়া হয়।

“স্পোর্টস ডে” উপলক্ষে বিকেলে ইস্টবেঙ্গল ক্লাব মাঠে ক্লাবের প্রাক্তন খেলোয়াড় এবং অভিনেতাদের মিলিত টিম একটি প্রদর্শনী ম্যাচ খেলে। আশি, নব্বইয়ের দশকের প্রাক্তনদের খেলা দেখতে সমর্থকদের উৎসাহ ছিল দেখার মতোই।

You might also like