Latest News

East Bengal: ইস্টবেঙ্গলের স্পনসর প্রাপ্তি জুনেই, মাদ্রিদ থেকে সাপোর্ট স্টাফ আনবেন কর্তারা

দ্য ওয়াল ব্যুরো: বারপুজোর দিন ইস্টবেঙ্গলের (East Bengal) স্পনসরের (Sponsor) নাম ঘোষণার কথা থাকলেও সেটি হয়নি। প্রতিদিনই ইনভেস্টর নিয়ে বৈঠক হচ্ছে, কিন্তু ফলপ্রুসু কিছু হচ্ছে না।

লাল হলুদ কর্তারা জানিয়ে রেখেছেন, ৯ জুনের আগে ক্লাবের স্পনসরের নাম ঘোষণা করা হবে। সেদিন থেকে অবশ্য ফিফার নতুন উইন্ডো খোলার দিনও রয়েছে। সেইসময় বিদেশী ফুটবলারদের সঙ্গে চুক্তি সারতে হবে।

ইস্টবেঙ্গল এবার খেলবে কলকাতা লিগসহ ডুরান্ড কাপ, আইএসএল ও সুপার কাপও। তাই দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে কর্তাদের। তাঁদের ভাবনায় সম্মিলিত পাঁচটি কোম্পানি এনে তাদের দিয়ে স্পনসর করানো। ক্লাবের কর্মসমিতির অন্যতম সদস্য দেবব্রত সরকার অবশ্য জানিয়েছেন, ক্লাবে বিনিয়োগ কে করবে, সেটি আলোচনাসাপেক্ষ।

Sergio Aguero: ম্যান সিটি ভোলেনি আগুইরোকে, ইতিহাদ স্টেডিয়ামে বসল আর্জেন্টাইনের মূর্তি

রাজ্যের মুখ্যমন্ত্রী ও সৌরভ গঙ্গোপাধ্যায় যে তাদের পাশে রয়েছেন, সেটি মানছেন কর্তারা। পাশাপাশি বিদেশের কয়েকটি ক্লাবের সঙ্গেও চুক্তি করার ভাবনা রয়েছে। তার মধ্যে অ্যাটলেটিকো মাদ্রিদ ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও রয়েছে।

ওই নামী কর্তা আরও বলেছেন, ‘‘পাঁচ-ছয়টি প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে, তার মধ্যে ভারতীয় যেমন রয়েছে, আবার বিদেশী ক্লাবও রয়েছে। তবে আমাদের টেকনিক্যাল সাপোর্ট স্টাফ প্রয়োজন, তার জন্য আমরা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে কথা বলেছি।’’

ক্লাব চেষ্টা চালাচ্ছে কলকাতা লিগ ও ডুরান্ডের জন্য একটি দল, আর আইএসএল এবং সুপার কাপের জন্য আলাদা দলগঠন সারতে। সেই জন্যই বাংলা ফুটবলারদের সঙ্গে চুক্তি সারতে চাইছে ইস্টবেঙ্গল। কোচের ক্ষেত্রেও একই নিয়ম আনছে। লিগ, ডুরান্ডের জন্য এক কোচ, আবার আইএসএলে মূল কোচের সহকারী হবেন লিগের কোচ।

You might also like