Latest News

হার দিয়ে আইএসএলে অভিযান শুরু ইস্টবেঙ্গলের, কেরলের কাছে হজম তিন গোল

দ্য ওয়াল ব্যুরো: ভাবা গিয়েছিল অন্যরকম, হল আবার একরকম। লাল হলুদ কোচ স্টিফেন কনস্টানটাইন জানিয়েছিলেন, হারের আগে হারবে না দল। কিন্তু শুক্রবার আইএসএলের (ISL 2022) প্রথম ম্যাচে ইস্টবেঙ্গল এফসি (East Bengal Vs Kerala Blasters) হারল ৩-১ গোলের ব্যবধানে কেরালা ব্লাস্টার্সের কাছে।

বিরতিতে গোলশূন্য শেষ হওয়ার পরে লাল হলুদ সমর্থকরা স্বপ্ন দেখছিলেন ভাল কিছু হওয়ার। কিন্তু ঘরের মাঠে ভরা গ্যালারিতে ঝলসে উঠল কেরল দলটি। তাদের হলুদ সর্ষে খেতে খেই হারিয়ে ফেলেছে ইস্টবেঙ্গল দল। কেরলের হয়ে জোড়া গোল ইভান কালিউঝিনির। একটি গোল আদ্রিয়ান লুনার। ইস্টবেঙ্গলের একমাত্র গোল অ্যালেক্স লিমার।

লাল হলূুদের রক্ষণকে বারবার নড়বড়ে দেখিয়েছে। একের পর এক আক্রমণ করে গিয়েছে কেরলের আক্রমণভাগের তারকারা। ২৬ মিনিটে দুই দলের মধ্যে অশান্তি হয়েছে। ইভান গঞ্জালেজের একটি ফাউলকে ঘিরে বিতর্ক বাধে। দিয়ামাঙ্কোসকে ফাউলকরেছিলেন ইভান। তারপরেও খেলা চালু রাখেন রেফারি।

Image - হার দিয়ে আইএসএলে অভিযান শুরু ইস্টবেঙ্গলের, কেরলের কাছে হজম তিন গোল
গোল করতে চলেছে কেরল দলটি।

জিম থেকে ফিরেই হৃদরোগে মৃত্যু সারার, ৩০-য়েই চলে গেলেন কুস্তির কিংবদন্তি

কেরলের জিকসন সিংহ রেফারির সিদ্ধান্তে খুশি হননি। তিনি ইস্টবেঙ্গল ফুটবলারদের উপর চড়াও হন। দু’দলের খেলোয়াড়দের মধ্যে সামান্য হাতাহাতি হয়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি। যদিও ইস্টবেঙ্গলের খেলায় বদল আসেনি। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবেই।

দ্বিতীয়ার্ধে কেরল ঘরের মাঠে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। তারা বারবার আক্রমণে লাল হলুদ রক্ষণকে দিশেহারা করে দিয়েছে। বিরতির পরে দারুণ সেভ করেছেন লাল হলুদের গোলরক্ষক কমলজিৎ সিংহ। প্রথমে আপোস্তোলোস জিয়ান্নুর শট বাঁচান। এর পর লুনার শট বুক দিয়ে সেভ করেন। না হলে ইস্টবেঙ্গল আরও বড় ব্যবধানে হারত।

শেষদিকে লাল হলুদ কোচ ভিপি সুহেরকে নামিয়ে গোলের জন্য মরিয়া চেষ্টা করলেও সেই পরিকল্পনা কাজে দেয়নি। তাই শুরুতেই ইস্টবেঙ্গলকে হার দিয়ে অভিযানের সূত্রপাত করতে হয়েছে।

You might also like