Latest News

East Bengal: ইস্টবেঙ্গলে সৌরভের হাত ধরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড! কাটতে চলেছে স্পনসর জট

দ্য ওয়াল ব্যুরো: ইস্টবেঙ্গলে (East Bengal) স্পনসর হবে কে? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে ময়দানের আকাশে বাতাসে। তবে এই প্রশ্নের উত্তরের জন্য হয়তো আর বেশিদিন অপেক্ষা করতে হবে না। বাংলার লাল হলুদ শিবিরে ত্রাতার ভূমিকায় আসতে চলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)! সৌজন্যে সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

বেশ কয়েকদিন ধরে এই খবর শোনা যাচ্ছে ইস্টবেঙ্গলের অন্দরে। সরকারি ভাবে কোনও ঘোষণা না হলেও বিদেশি এই ফুটবল ক্লাব যে ইস্টবেঙ্গলের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে তা এক প্রকার নিশ্চিত বলে জানাচ্ছেন ফুটবল মহল। দ্য ওয়ালে এমন খবর আগেই বেরিয়েছিল। তখন ক্লাবের সহসচিব ডাঃ শান্তিরঞ্জন দাশগুপ্তর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেছিলেন, ‘ম্যান ইউ-র সঙ্গে আমাদের সম্পর্কসাধন হতেই পারে’!

সেই ‘হতেই পারে’ এখন সত্যিই হওয়ার পথে। স্পনসর নিয়ে বেশ কয়েক মাস ধরে জট চলছে এই লাল হলুদ শিবিরে। শ্রী সিমেন্টের সঙ্গে মতানৈক্যের পর থেকেই শুরু হয়েছে এই জট। তবে সেই জটের অবসান ঘটতে চলেছে। ইস্টবেঙ্গল সূত্রের খবর, চলতি মাসেই ম্যান ইউ কর্তাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন ইস্টবেঙ্গল কর্তারা। সেই বৈঠক যে বিফল হয়নি তার খবরও মিলেছে। এর পর থেকেই গাঁটছড়া দেখতে মুখিয়ে আছেন সমর্থকরা।

লাল হলুদ শিবিরের সঙ্গে ম্যান ইউ-র নাম জড়িয়ে যাওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। আর এই পুরো কর্মকাণ্ডের পেছনে আছেন এটিকে মোহন বাগানের ‘প্রাক্তন’ অংশীদার সৌরভ গঙ্গোপাধ্যায়। ইনভেস্টর সমস্যা দূর করতে মহারাজের শরণাপন্ন হয়েছিলেন ইস্টবেঙ্গল কর্তারা। তারপর থেকে সৌরভের মধ্যস্থতাতেই ম্যান ইউ-এর সঙ্গে কথা শুরু হয় ইস্টবেঙ্গলের। একাধিক বার এক টেবিলে বসেছেন দুই দলের কর্তারা।

এর আগে শোনা গিয়েছিল আইপিএলে দল কিনতে পারে ম্যান ইউ। এক বেসরকারি ইউকুইটির মাধ্যমে আইপিএলে দল কেনার দরপত্রও তুলেছিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কর্ণধাররা। কিন্তু শেষপর্যন্ত আইপিএলে আর আসা হয়নি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। কিন্তু আইপিএলে না এলে কী হবে বাংলা ফুটবলের সঙ্গে নাম জড়াতে চলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের!

ম্যান ইউ-র বিনিয়োগ ইস্টবেঙ্গলে? শান্তিরঞ্জন বললেন, ‘হতে পারে’

You might also like