Latest News

মমতাকে কটাক্ষ করে ঘুগনির স্টল, রানিগঞ্জে অভিনব প্রতিবাদ বাম যুবদের

দ্য ওয়াল ব্যুরো, পশ্চিম বর্ধমান: অষ্টমীর সন্ধেয় রানিগঞ্জে (Raniganj) একটি পুজো মণ্ডপের বাইরে স্টল দিয়ে ঘুগনি (Ghugni) বিলি করল সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের (DYFI) সদস্যরা। মুখ্যমন্ত্রীকে (Mamata Banerjee) কটাক্ষ করতেই শারদ উৎসবের সময় এভাবে প্রতীকী প্রতিবাদ করা হলো বলে জানিয়েছেন একজন যুব কর্মী। এই ঘটনা নিয়ে জেলায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বাংলার বেকারদের অর্থ রোজগারের জন্য পুজোর সময় ঘুগনি, চা, চপ বিক্রির নিদান দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে বিরোধীরা ফুঁসে ওঠে। যেখানে একটা চাকরি পাওয়ার জন্য দীর্ঘদিন ধরে লড়াই চালাচ্ছেন শিক্ষিত যুবক-যুবতীরা, সেখানে তাদের কীভাবে রাজ্যের মুখ্যমন্ত্রী ঘুগনি বিক্রির পরামর্শ দেন, তা নিয়ে বিতর্ক শুরু হয়।

বহুদিন ধরেই বাম যুব কর্মীরা বেকারদের চাকরির দাবিতে সরব হয়ে লড়াই আন্দোলন চালাচ্ছে। এবার তাঁরা ঘুগনি বিক্রি করে মুখ্যমন্ত্রীর ঘোষণার প্রতিবাদ জানাল। অষ্টমীর দিন রাতে রানিগঞ্জের বল্লভপুর সিপিআইএম দলীয় কার্যালয়ের সামনে হাড়ি ভর্তি ঘুগনি বিলি করে অভিনব উপায়ে প্রতিবাদ করতে দেখা গেল বাম যুব সংগঠনের সদস্যদের।

সোমবার সন্ধেয় এই স্টল দেয় ডিওয়াইএফআই সদস্যরা। সেখানে স্টলের উপরে লেখা পিসি ভাইপো ঘুগনি স্টল। আর নিচে লেখা ছিল অনুপ্রেরণায় দিদি। এমন পোস্টার সাটিয়ে দুর্গাপুজোর মণ্ডপের অদূরেই সকল পথচলতি সাধারণ মানুষকে ঘুগনি বিলি করা হয়। সেই অভিনব পোস্টার সাঁটা ঘুগনি স্টলের সামনে রীতিমতো ভিড় করে দাঁড়িয়েছিল দর্শনার্থীরা। এই অভিনব প্রতিবাদে সামিল ছিলেন বাম যুবনেতা গণেশ বাউরি, হেমন্ত প্রভাকর, কমলাকান্ত পাল প্রমুখ।

সিপিএমের বুক স্টল থেকে কমলেশ্বর গ্রেফতার, গর্জে উঠল টলিউড

You might also like