Latest News

কমনওয়েলথে ওজন তুলে ছ’টি সোনা! নজির গড়লেন বাংলার বধূ, খুশির হাওয়া দুর্গাপুরে

দ্য ওয়াল ব্যুরো, পশ্চিম বর্ধমান: কমনওয়েলথ পাওয়ার লিফটিংয়ে (Commonwealth Powerlifting) ছয়টি সোনার পদক জয় (Gold Medal) করে ইতিহাস গড়লেন বাংলার বধূ সীমা দত্ত চট্টোপাধ্যায়। দেশের হয়ে সোনা জিতে রবিবারই দুর্গাপুরে তাঁর বাড়িতে ফিরেছেন সীমা। তাঁর জয়ে মাতোয়ারা হয়ে উঠেছে গোটা শিল্পাঞ্চল।

সম্প্রতি নিউজিল্যান্ডের অকল্যান্ডে কমনওয়েলথের আসর বসেছিল। সেখানে পাওয়ার লিফটিং প্রতিযোগিতায় অংশ নেন সীমা। লিফটিংয়ের ইক্যুইপড বেঞ্চ প্রেস ও ক্লাসিক বেঞ্চ প্রেসে একটি করে সোনা জেতেন তিনি। পয়লা ডিসেম্বর ইক্যুইপড পাওয়ার লিফটিং চ্যাম্পিয়নশিপে ফের সীমার ঝুলিতে আসে আরও চারটি সোনা। তাতেই দেশের লিফিটিংয়ের ইতিহাসে নজির গড়লেন বাংলার এই গৃহবধূ। এই খবর আসামাত্রই খুশিতে মেতে উঠেছিল শিল্পাঞ্চল।

জিরুর গোলে এগিয়ে ফ্রান্স, লড়ে যাচ্ছে পোল্যান্ডও

রবিবার অন্ডালের কাজী নজরুল বিমানবন্দরের নামা মাত্র সীমা দেবীকে ঘিরে উৎসবে মেতে ওঠেন সকলে। তাঁকে ফুলের মালা পরিয়ে সংবর্ধনা দেন দুর্গাপুর নগর নিগমের প্রতিনিধিরা।

সীমা জানিয়েছেন, সাফল্য শুধু হাতের কেরামতিতে হয় না। সাফল্য আসে প্রতিদিনের প্র্যাকটিস থেকে। অনুশীলনের কোনও বিকল্প নেই। কোচ অংশু সিংয়ের প্রশিক্ষণই তাঁকে এগিয়ে যেতে সাহায্য করেছে অনেকটা। এছাড়া দুর্গাপুরের মানুষের ভালবাসা ও আন্তরিকতার জন্য তিনি লড়ে গিয়েছেন বলে জানান।

You might also like