Latest News

সেরার সেরা পুজোকে সম্মান জানাতে পুরস্কারের ডালি সাজাচ্ছে ‘দশভুজা সম্মান’

দ্য ওয়াল ব্যুরো: সারা বছরের অপেক্ষার উৎসব বাঙালির দুর্গাপুজো (durgapuja)। একে এখন আর শুধু বনেদিয়ানার নাটমন্দিরে বা প্যান্ডেলের চৌহদ্দির মধ্যে ধরে রাখা হয় না। বরং, শারদ উৎসবকে নতুন রূপ দিতে থিমের হাত ধরেই ঢুকে পড়েছে একের পর এক পুরস্কারের চমক। কোথাও প্রতিমা তো কোথাও থিমের মুন্সিয়ানায় পাড়ার পুজোতেও খাজুরাহোর নিখুঁজ ভাস্কর্য। ভার্চুয়াল থেকে অ-ভার্চুয়াল- পুরস্কারের ডালি সাজিয়ে হাজির একাধিক সংস্থা। সেই পুরস্কারের ভিড়ে গত কয়েক বছর ধরেই স্বতন্ত্র দশভুজা সম্মান।

এ বারও তার ব্যতিক্রম নয়। অ্যাডলিঙ্ক অ্যাডভারটাইসিং এজেন্সির ব্যবস্থাপনায়, দোকানিয়া ও ব্লসম কোচার অ্যারোমা ম্যাজিকের সহায়তায় এবারেও দশভুজা সম্মান ২০২১-এ রয়েছে একগুচ্ছ পুরস্কার। মোট পুরস্কার মূল্য এক লক্ষ ৫ হাজার টাকা।

তবে পুরস্কারের পাশাপাশি এবার আরও একটি বিশেষ একটি উদ্যোগ নিয়েছে দশভুজা সম্মান। এবছর এক হাজার পথদুর্গাকে নতুন পোশাক দেওয়া হবে সংস্থার তরফে।

করোনা-শহিদদের শ্রদ্ধা জানাতে পুজোয় ‘তর্পণ’ হাতিবাগান নবীন পল্লীর

বিভিন্ন পুজোর নতুন নতুন ভাবনাকে স্বীকৃতি দিতেই শারদ সম্মানের চল। দশভুজা সম্মানও তার ব্যতিক্রম নয়।  কলকাতার আঙিনায় নতুন-পুরোনোর মিশেলে ৩০০টি পুজোর মনোনয়ন থেকে প্রাথমিক পর্বে তারা বেছে নেবে ৫০টি পুজো। সেখান থেকে ১৫টি পুজো নিয়ে সেমিফাইনাল রাউন্ড। তার পরে ফাইনাল রাউন্ডে দশটি পুজোর মধ্যে থেকে বেছে নেওয়া হবে সেরার সেরা প্রথম, সেরার সেরা দ্বিতীয়, সেরার সেরা তৃতীয়।

সেরা থিম, সেরা প্রতিমা, সেরা পরিবেশ, সেরা নতুন উদ্যোগ, কম বাজেটের সেরার সেরা, সাবেকিয়ানায় সেরা এবং মহিলা পরিচালিত সেরা পুজো। সমস্ত বিভাগের জন্য থাকছে পুরস্কার।

বিশদ জানতে পুজো উদ্যোক্তারা ফোন করুন: 8100449123

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like