Latest News

রেড রোডের কার্নিভালের জেরে যানজটের আশঙ্কা! জেনে নিন বন্ধ থাকছে কোন কোন রাস্তা

দ্য ওয়াল ব্যুরো: রেড রোডে দুর্গাপুজো কার্নিভালের (Durga Pujo Carnival 2022) প্রস্তুতি তুঙ্গে। প্রায় ১০০টি ছোট বড় ক্লাব তাদের প্রতিমা নিয়ে যোগ দেবে এই বর্ণাঢ্য শোভাযাত্রায়। দেশ-বিদেশের বহু বিশিষ্ট মানুষ এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। আঁটোসাঁটো নিরাপত্তায় ঢেকে ফেলা হয়েছে গোটা চত্বর। এই কার্নিভালের কারণে শনিবার বন্ধ থাকবে শহরের একাধিক রাস্তা। ঘুরিয়ে দেওয়া হবে গাড়ির গতিপথও, এমনই জানাচ্ছে, কলকাতা ট্রাফিক (Kolkata Traffic) পুলিশ।

শনিবার কোন রাস্তা বন্ধ থাকবে? কোন রাস্তা গিয়ে গাড়ি চলাচল করবে?

কলকাতা ট্রাফিক বিজ্ঞপ্তি দিয়ে সেই তালিকা দিয়েছে। শনিবার বন্ধ থাকবে রেড রোড, খিদিরপুর রোড, লাভার্স লেন, হাসপাতাল রোড, কুইন্স ওয়ে, মেয়ো রোড সহ আরও বেশকিছু রাস্তা। দুপুর ২টো থেকে বন্ধ করে দেওয়া হবে এইসব রাস্তা। রইল তালিকা —

  • দুপুর দু’টো থেকে বন্ধ থাকবে হসপিটাল রোড। এর পরিবর্তে গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়া হবে এজেসি বোস রোড বা জহরলাল নেহেরু রোডের দিকে।
  • হেস্টিংস মোড় থেকে লাভার্স লেন পর্যন্ত খিদিরপুর রোডের যান চলাচল বন্ধ করে দেওয়া হবে। পরিবর্তে সেন্ট জর্জ গেট রোড হয়ে স্ট্রান্ড রোডের দিকে ঘুরিয়ে দেওয়া হবে গাড়ির অভিমুখ।
  • রেড রোড আজ রাত ১২টা থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত বন্ধ থাকবে। ফের দুপুর দুটো থেকে বন্ধ করে দেওয়া হবে সেই রাস্তা। এর পরিবর্তে গাড়িগুলিকে আর আর অ্যাভিনিউ, জহরলাল নেহেরু, কিংস ওয়ের দিকে ঘুরিয়ে দেওয়া হবে।
  • কুইন্স ওয়ে বন্ধ থাকবে। সেই রাস্তায় আসা গাড়িগুলিকে ক্যাথিড্রাল রোড হয়ে জহরলাল নেহেরু রোডের দিকে ঘুরিয়ে দেওয়ার কথা বলা হয়েছে।
  • বন্ধ থাকবে এসপ্ল্যানেড র‍্যাম্প রোড। এবং প্রয়োজনে মেয়ো রোডও বন্ধ করা হতে হবে।

এইসব রাস্তাই দুপুর দুটো থেকে যতক্ষণ না পর্যন্ত কার্নিভাল শেষ হচ্ছে ততক্ষণ পর্যন্ত বন্ধ থাকবে। তাই কাল বাড়ি থেকে বেরানোর আগেই ভেবে নিন কোন পথ দিয়ে যাবেন আপনি।

কার্নিভালের আনন্দ মাটি করবে বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস

You might also like