Latest News

পুজোয় যানজট-ভিড় নিয়ন্ত্রণে বিশেষ ব্যবস্থা! রাস্তায় থাকবে বাড়তি বাহিনী, জানালেন পুলিশ কমিশনার

দ্য ওয়াল ব্যুরো: পুজো (Durga Pujo 2022) মানেই কলকাতার রাস্তায় নামে মানুষের ঢল। মণ্ডপে মণ্ডপে থিকথিক করে ভিড়। যা জেরে ব্যপক যানজটের সৃষ্টি হয়। বহুক্ষণ রাস্তায় আটকে থাকতে হয় মানুষকে। কিন্তু এবারের পুজোয় তেমন বড়সড় যানজটের সৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানাচ্ছেন কলকাতা পুলিশের (Kolkata Police) কমিশনার বিনীত গোয়েল (CP Vinit Goyel)। তাঁর কথায়, ‘পুজোর সময় রাস্তায় থাকবে অতিরিক্ত ফোর্স। যা ভিড় নিয়ন্ত্রণে সহায়তা করবে।’

ইতিমধ্যেই শহরের পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক করেছেন পুলিশ আধিকারিকরা। এই প্রসঙ্গে বিনীত গোয়েল বলেন, “আমাদের এখন থেকেই বাড়তি বাহিনী রাস্তায় রয়েছে। শেষ মুহূর্তে মার্কেটিং হচ্ছে তাই এমনিতেই এখন রাস্তায় ভিড়। তাই সেই ভিড় নিয়ন্ত্রণে বাড়তি বাহিনী মোতায়েন করা হয়েছে।”

তিনি আরও বলেন, “আজ চতুর্থী, আজ থেকেই পুরো বাহিনী নামানো হচ্ছে। দশমী পর্যন্ত এই ব্যবস্থা থাকবে। ভাসান, কার্নিভালে জন্যও বাড়তি ফোর্সের ব্যবস্থা করা হয়েছে।”

ইতিমধ্যেই পুজোর মণ্ডপে মণ্ডপে পরিদর্শন করা হয়েছে বলেও জানান পুলিশ কমিশনার। এবারের পুজোয় পুলিশি বন্দোবস্ত নিয়ে তিনি জানান, “আশা করি যেমন পুলিশ ব্যবস্থা আছে তাতে কোনও বড় ধরনের যানজট বা দুর্ঘটনা ঘটবে না পুজোয়।”

পুজোর সময় রাস্তায় ভিড়ের ঠেলায় যানজটে ভুগতে হয় মানুষকে। সেই ভয়ে অনেকেই ঠাকুর দেখতে বেরোন না। তবে এবার পুজোয় চিত্র কি বদল হবে? পুলিশ কমিশনারের কথায় মিলল আশ্বাস।

ডেঙ্গিতে ফের মৃত্যু কলকাতায়! শহরে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে

You might also like