Latest News

বিদায়ী বর্ষার দাপটে ভাসবে নবমী-দশমী, অষ্টমীতেও গজরাবে মেঘ, বিস্তারিত পূর্বাভাস জানুন

দ্য ওয়াল ব্যুরো: পুজোর আনন্দে মেতেছে শহর। শুধু তো কলকাতা নয়, আশপাশের জেলাগুলিতেও মা দুর্গার আগমনীতে ঝলমল করছে চারপাশ। কিন্তু এই হুল্লোড়ে জল ঢেলে দেবে নিম্নচাপের বৃষ্টি (Rain), মহাষ্টমীর সকালের পূর্বাভাসে তেমনটাই জানাচ্ছে আলিপুরের হাওয়া অফিস।

ব্যাংককের পুজো হচ্ছে বজবজে, কোভিডবিধির জেরে স্ক্রিনেই অঞ্জলি, সন্ধ্যারতি প্রবাসীদের

বঙ্গোপসাগরে নতুন করে যে নিম্নচাপ তৈরি হয়েছে, তার জেরে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়ে গেছে অষ্টমীর সকাল থেকেই।বেলা যত গড়াবে বিক্ষিপ্ত বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায়। মাঝেমধ্যে গজরাতে পারে মেঘও। অষ্টমীর সন্ধ্যায় ঠাকুর দেখতে বেরনোর পরিকল্পনা থাকলে অবশ্যই আবহাওয়ার এই পূর্বাভাস মাথায় রাখতে হবে।

তবে ভালমন্দে অষ্টমী পেরিয়ে গেলেও নবমী থেকে বৃষ্টি বাড়বে, জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে নবমীর সকাল থেকেই আকাশের মুখ ভার থাকার সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে দফায় দফায়। দশমীতেও দিনভর বৃষ্টির পূর্বাভাস শুনিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গ শুধু নয়, দশমীতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে উত্তরে মালদহ, এবং দুই দিনাজপুরেও।

আবহাওয়া দফতর সূত্রের খবর, বর্ষা বিদায় রেখা নাগাল্যান্ডের কোহিমা থেকে আসামের শিলচর হয়ে বাংলার কৃষ্ণনগর এবং ওড়িশার বারিপদা হয়ে ঔরঙ্গাবাদ পর্যন্ত বিস্তৃত। আগামী দু’দিনের মধ্যেই তেলেঙ্গানা মিজোরাম ত্রিপুরা কর্ণাটক ও মহারাষ্ট্রের বাকি অংশ থেকেও বর্ষা বিদায় নেবে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like