Latest News

ডুরান্ডের ফাইনাল যুবভারতীতে! উদ্বোধনে মমতা, সমাপ্তিতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

দ্য ওয়াল ব্যুরো: বেজে গেল ডুরান্ড কাপের দামামা। কলকাতাতেই হবে এই টুর্নামেন্টের উদ্বোধন ও সমাপ্তি অনুষ্ঠান। আগামী ১৬ অগস্ট রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হাত ধরেই উদ্বোধন হবে এই টুর্নামেন্টের। চমক এখানেই শেষ নয়। যুবভারতীতে সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকছেন দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)।

কোন অঙ্কে খেলা হবে এবারের ডুরান্ড কাপ (Durand Cup 2022)?

এবারের টুর্নামেন্টে মোট ২০টি দল অংশ নেবে। তার মধ্যে ১১টি দল খেলবে আইএসএল থেকে, চারটি আই লিগের দল ও ৫টি সার্ভিসেসের দল। মোট ৪৭টি ম্যাচ হবে। কলকাতাতেই হবে বেশিরভাগ ম্যাচ। ২৭টি ম্যাচ হবে কলকাতার বুকেই। খেলা হবে কলকাতার মধ্যে যুবভারতী ও কিশোরভারতী ক্রীড়াঙ্গনে।

কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল সব ম্যাচই হবে যুবভারতীতে। কলকাতা ছাড়াও গুয়াহাটি, ইম্ফলে হবে বাকি ম্যাচ। তাহলে বলাই চলে এবারে কলকাতার ফুটবল প্রেমীদের জন্য থাকছে খুশির হাওয়া। এবারের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল পাবে ৬০ লাখ টাকা, রানার্স দল পাবে ৪০ লক্ষ টাকা। থাকছে অন্যান্য পুরস্কারও। সেরা রেফারিদেরও পুরস্কৃত করা হবে।

Image - ডুরান্ডের ফাইনাল যুবভারতীতে! উদ্বোধনে মমতা, সমাপ্তিতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু
শুক্রবার ফোর্ট উইলিয়ামে ডুরান্ড কাপের সাংবাদিক বৈঠকের পরে কাপ উন্মোচন করছেন ক্রীড়ামন্ত্রী ও সেনা আধিকারিক।

বহুদিন পর ফের ফুটবল জ্বরে ফুটছে কলকাতা। তার অন্যতম কারণ মোহনবাগান-ইস্টবেঙ্গল। আগামী ২৮ অগস্ট ময়দানের দুই বড় দল মুখোমুখি হচ্ছে। সেই উন্মাদনা ইতিমধ্যেই লক্ষ্য করা যাচ্ছে কলকাতাবাসীদের মধ্যে। এর মধ্যেই অনলাইনে সব টিকিট বিক্রি হয়ে গেছে।

এদিন ডুরান্ড কাপের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, ‘‘অনেকদিন পর মোহনবাগান ও ইস্টবেঙ্গল ম্যাচের উন্মাদনা দেখা যাচ্ছে। ২০১৯ সালেও কলকাতায় ডুরান্ড কাপ করেছিলাম। সেবারও সফল হয়েছিল। এবারও হবে। রাজ্য সরকার প্রস্তুত আছে এই টুর্নামন্ট সুষ্ঠভাবে পরিচালনা করার ব্যাপারে। কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হবে।’’

এছাড়াও সেনাবাহিনীর আধিকারিকদের পক্ষে সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন লেফটেন্যান্ট জেনারেল কেকে রেপসয়াল, মুখ্য ইস্টার্ন কমান্ড অফিসার। এদিন আবার ডুরান্ডের থিমসঙ প্রকাশ পেয়েছে। গান গেয়েছেন শান, পাপন, রিউবেন। ডুরান্ডের প্রতি ম্যাচের আগে ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জাতীয় সঙ্গীত পরিবেশিত হবে।

‘আমাকে দেখে কি বুড়ো মনে হয়?’ বাবরের প্রশ্ন পাক সাংবাদিককে

You might also like