Latest News

দুয়ারে রেশনে আদালতের ‘না’, তবে সরকার দুয়ারে পৌঁছবে কালীপুজোর পর

দ্য ওয়াল ব্যুরো: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, পুজোর পরে দুয়ারে সরকার (Duare Sarkar) ক্যাম্প হবে। বুধবার সে ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করল নবান্ন।

রাজ্য সরকারের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৫টি বিষয়ে পরিষেবা মিলবে। ১-৩০ নভেম্বর পর্যন্ত চলবে দুয়ারে সরকার। আবার ১-১৫ নভেম্বর পর্যন্ত চলবে পাড়ায় সমাধান কর্মসূচি।

যে ২৫টি বিষয়ে পরিষেবা মিলবে দুয়ারে সরকার শিবিরে—

খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, জাতি সংশাপত্র, শিক্ষাশ্রী, তফসিলি বন্ধু, জয় জোহার, কন্যাশ্রী, রূপশ্রী, মানবিক, কৃষক বন্ধু, ঐক্যশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা ও সংযুক্তিকরণ, আধার কার্ড সংক্রান্ত যাবতীয় কাজ, কৃষি জমির মিউটেশন, বিনামূল্য সামাজিক সুরক্ষা যোজনা, প্রতিবন্ধী শংসাপত্র, মৎস্যজীবী ক্রেডিট কার্ড, কেসিসি (এগ্রিকালচার), কেসিসি (প্রাণিসম্পদ উন্নয়ন), তাঁতিদের জন্য ক্রেডিট কার্ড, স্বনির্ভর গোষ্ঠীর ক্রেডিট লিঙ্কে, কৃষি পরিকাঠামো তহবিল, মৎস্যজীবীদের নাম নথিভুক্তিকরণ।

মমতার দুয়ারে রেশন বেআইনি! নির্দেশ কলকাতা হাইকোর্টের

সরকারি কাজের ধারণাকে সাধারণ মানুষের মনে পাল্টে দিতেই এই কর্মসূচি শুরু করেছিলেন মমতা। তাঁর স্পষ্ট কথা ছিল, সরকারি প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য মানুষকে আর দফতরে হন্যে হয়ে ঘুরতে হবে না। উল্টে সরকার পৌঁছে যাবে তাঁদের দোরগোড়ায়। সেই ভাবনা থেকেই এই প্রকল্পের নামকরণ হয় দুয়ারে সরকার। যা ফের শুরু হবে কালীপুজো, ভাইফোঁটা মিটলেই।

You might also like