Latest News

দায়বদ্ধতার নজির ডোনার, অসুস্থ শরীর নিয়েও কার্নিভালে নাচের মহড়ায় সৌরভ পত্নী

দ্য ওয়াল ব্যুরো: একেই বলে পেশাদারী দায়বদ্ধতা। শনিবার রেড রোডে পুজোর কার্নিভালে (Puja Carnival) ডোনা গঙ্গোপাধ্যায় (Dona Ganguly Carnival) পারফর্ম করতে পারবেন না। তিনি বৃহস্পতিবারই সন্ধ্যেবেলায় দক্ষিণ কলকাতার হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন। সৌরভ (Sourav Ganguly) পত্নী আক্রান্ত হয়েছিলেন চিকুনগুনিয়ায়। তাঁর শরীরে জলের অভাব দেখা গিয়েছিল। শরীরে কম ছিল ফ্লুইড।

লড়ছিলেন রিচাই, পাক বোলারদের দাপটে এশিয়া কাপে হার মান্ধানাদের

ডোনাকে অনুষ্ঠানে নাচের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো নাচের আসরে মুখ্য ভূমিকায় দেখার কথা ছিল ডোনার। কিন্তু তিনি প্রবল অসুস্থ হয়ে যাওয়ার কারণে নৃত্যে অংশ হয়তো নিতে পারবেন না। কিন্তু তিনি অসুস্থ হওয়াতেও এদিন নাচের মহড়ায় ছিলেন। সেটিতে অনেকেই অবাক।

Image - দায়বদ্ধতার নজির ডোনার, অসুস্থ শরীর নিয়েও কার্নিভালে নাচের মহড়ায় সৌরভ পত্নী
রেড রোডে কার্নিভালে নাচের মহড়ায় ছাত্রীদের বুঝিয়ে দিচ্ছেন ডোনা।

ডোনার মতোই তাঁর বিখ্যাত স্বামী সৌরভও সল্টলেকে সাংস্কৃতিক কমিটির পুজোয় হাজির ছিলেন। সেদিন স্ত্রী হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু আয়োজকদের যেহেতু কথা দেওয়া ছিল, সেই কারণে সৌরভ সেদিন উপস্থিত থেকে দৃষ্টান্ত গড়েন।

ডোনার নাচের স্কুল দীক্ষামঞ্জরীর ছাত্রছাত্রীরাই কার্নিভালে নাচের অনুষ্ঠান করবেন। কিন্তু শিক্ষিকা হিসেবে তিনি মহড়ায় হাজির ছিলেন অসুস্থ অবস্থাতেও। তিনি এদিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘‘আমি থাকতে পারলে ভাল লাগত, কিন্তু চিকিৎসকরা আমাকে অনুমতি দিচ্ছেন না। তবে আমার তিনশো ছাত্রছাত্রী পারফর্ম করবেন। সকলের ভাল লাগবে।’’

নবমীর রাতে জ্বর, গায়ে ব্যথা নিয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়েছিল সৌরভ-পত্নীকে। পরে তাঁর চিকুনগুনিয়া ধরা পড়ে। তবে পর দিন থেকেই শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল। সেই সমস্যা কাটিয়ে ডোনা যে নিজের কর্তব্যে অবিচল থাকলেন, তা অনেকের স্মরণে থাকবে।

You might also like