Latest News

বদলি পদোন্নতি নেই, হতাশায় গায়ে আগুন দিলেন সরকারি হাসপাতালের চিকিৎসক

দ্য ওয়াল ব্যুরো: চাকরি জীবনে শান্তি পাননি। নানা অসন্তোষে জর্জরিত ছিল কর্মস্থল। আর তা সইতে না পেরেই আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন সরকারি হাসপাতালের চিকিৎসক (doctor) অবন্তিকা ভট্টাচার্য। সপ্তাহ দুয়েক আগে গায়ে আগুন দিয়েছিলেন তিনি। এদিন কলকাতায় থামল তাঁর জীবনযুদ্ধ।

দু’সপ্তাহ ধরে এসএসকেএম হাসপাতালে (SSKM) চিকিৎসাধীন ছিলেন অবন্তিকা। তিনি পশ্চিম মেদিনীপুরের সরকারি হাসপাতালে কর্মরত ছিলেন। নানা কারণে কলকাতায় বদলির আবেদন জানিয়েছিলেন। কিন্তু আট বছরের কর্মজীবনে কলকাতায় বদলি পাননি।

আরও পড়ুনঃ বেঙ্গালুরুতে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু তামিলনাড়ুর বিধায়কের ছেলের

অবন্তিকা ভট্টাচার্যের সন্তান বিশেষ ক্ষমতাসম্পন্ন। কিছুদিন আগে তাঁকে ডায়মন্ড হারবারের হাসপাতালে বদলি করা হয়। তা নিয়ে অবসাদে ভুগছিলেন বলে দাবি করেছেন অবন্তিকার ঘনিষ্ঠরা। তাছাড়া অনেক চেষ্টা করেও পদোন্নতি হয়নি তাঁর, তা নিয়েও ক্ষোভ ছিল। সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগরে দিতেন অবন্তিকা। গত ১৬ অগস্ট চরম সিদ্ধান্ত নেন তিনি। আত্মহত্যার উদ্দেশে গায়ে আগুন দেন।

তারপর চিকিৎসার জন্য তাঁকে কলকাতায় এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গত দু’সপ্তাহ ধরে সেখানেই চলছিল চিকিৎসা। কিন্তু দেহের অনেকটা অংশ পুড়ে যাওয়ায় তাঁকে শেষ পর্যন্ত আর বাঁচানো যায়নি। সোমবার রাতেই মৃত্যু হয় তাঁর।

অবন্তিকার মৃত্যুতে ক্ষোভ প্রকাশ করেছেন চিকিৎসক মহলের একাংশ। কেন এত দিন অপেক্ষার পরেও কাঙ্ক্ষিত বদলি পেলেন না অবন্তিকা, সেই প্রশ্ন উঠেছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like