Latest News

ইএনটি স্পেশ্যালিস্ট থেকে অভিনেতা-পরিচালক! মঞ্চ কাঁপাচ্ছেন ডাক্তারবাবু

দ্য ওয়াল ব্যুরো: শিক্ষিত বাঙালির সঙ্গে নাটকের সম্পর্ক বহু পুরনো। গ্রুপ থিয়েটারের হাত ধরে তার আরও বিস্তার ঘটেছে। তবে বর্তমান প্রজন্মের মধ্যে নাটক নিয়ে সেই উত্তেজনা যখন অনেকটাই কমে এসেছে। ঠিক সেই সময়‌ই এক দশক পূর্ণ করল বেলঘরিয়া থিয়েটার অ্যাকাডেমি। করোনার দাপটে অবশ্য ১০ বছরের জন্মদিনে কোনও অনুষ্ঠান করতে পারেনি তারা। তাই ১১ বছরের জন্মদিনেই ১০ বছরের অনুষ্ঠান করল চিকিৎসক অমিতাভ ভট্টাচার্যের দল।

রবিবার উত্তর কলকাতার গিরিশ মঞ্চে প্রখ্যাত অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে এই নাটকের দলের অনুষ্ঠান শুরু হয়। টনিকের পর পরান বন্দ্যোপাধ্যায়কে দেখার জন্য দর্শকদের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো। তাঁকে ও দেবদূত ঘোষকে মঞ্চে সংবর্ধনা দেওয়া হয়। এরপর বেলঘরিয়া থিয়েটার অ্যাক্যাডেমি তাদের নিজস্ব কিছু নাটকের গান দর্শকদের সামনে পরিবেশন করে।

অনুষ্ঠানের পরবর্তীতে পর্যায়ে আশাপূর্ণা দেবীর ছোটগল্প অবলম্বনে ‘কৈলাসে চাপান’ নামে একটি মজার নাটক পরিবেশিত হয়। নাচে-গানে ভরপুর ছিল নাটকটি।

বেলঘরিয়া থিয়েটার অ্যাকাডেমির কর্ণধার তথা নাটকের পরিচালক অমিতাভ ভট্টাচার্য একজন সুপরিচিত ইএনটি স্পেশালিস্ট। তিনি বহু মানুষের প্রাণ বাঁচালেও নিজে বাঁচেন নাটকে!

রবিবার দলের ১০ বছরের জন্মদিন পালনের পাশাপাশি অমিতাভ ভট্টাচার্যের লেখা বইগুলিও সর্বসমক্ষে প্রদর্শিত করা হয়। তার মধ্যে যেমন নাটকের বই আছে, তেমনই বেশ কিছু চিকিৎসা সংক্রান্ত বইও ছিল।

You might also like