Latest News

মোদীর বৈঠকে অনুপস্থিত বাংলার জেলাশাসকরা? রাজনৈতিক অভিসন্ধির অভিযোগ শুভেন্দুর

দ্য ওয়াল ব্যুরো: উন্নয়নমূলক কাজ নিয়ে আলোচনার জন্য শনিবার দেশের বিভিন্ন রাজ্যের জেলাশাসকদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু এদিনের বৈঠকে দেখা যায়নি বাংলার কোনও জেলা শাসককে। যা ঘিরে জল্পনা শুরু হয়েছে।

যদিও এদিনের বৈঠকে বাংলার জেলাশাসকদের ডাকা হয়েছিল কিনা তা নিয়ে ধোঁয়াশা আছে। এই বিষয় নিয়ে রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ ত্রিবেদীকে বার বার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। এমনকি হোয়াটস অ্যাপেও তিনি এই বিষয়ে কোনও উত্তর দেননি। যেহেতু নবান্নের তরফে এই বৈঠক নিয়ে কোনও বক্তব্য মেলেনি, তাই বৈঠকে বাংলার জেলা শাসকদের ডাকা হয়েছিল কি না সেই বিষয়টি স্পষ্ট নয়। তবে পরে যদি এই বিষয়ে মুখ্যসচিবের থেকে কিছু জানা যায়, তা প্রতিবেদনে আপডেট করা হবে।

তবে এদিন সন্ধের দিকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রধানমন্ত্রীর বৈঠকে বাংলার জেলাশাসকদের অনুপস্থিতির বিষয়টিতে রাজনৈতিক অভিসন্ধির অভিযোগ তুলেছেন। টুইটে তিনি লেখেন, ‘আজ প্রধানমন্ত্রী অনেক রাজ্যের জেলা শাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। তাঁদের থেকে কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলি নিয়ে জানতে চাওয়া হয়।’

এরপরই তিনি লেখেন, ‘তবে দুর্ভাগ্যজনকভাবে এদিনের বৈঠকে রাজনৈতিক নেতাদের নির্দেশে বাংলার কোনও জেলাশাসক উপস্থিত ছিলেন না। এই ধরনের অসহযোগিতার উদাহরণ সমবায় ফেডারেলিজমের ক্ষেত্রে একটি অপমানজনক।’

যা নিয়ে ইতিমধ্যেই জলঘোলা শুরু হয়ে গেছে। তবে কি ফের সামনে এল কেন্দ্র-রাজ্য সংঘাতের চিত্র! যদিও বৈঠকে বাংলার জেলা শাসকদের ডাকা হয়েছিল কিনা স্পষ্টভাবে জানা যায়নি। সরকারিভাবেও এই প্রশ্নের কিছু উত্তর আসেনি।

You might also like