Latest News

দিনহাটার ডাক্তারের মুকুটে নয়া পালক! করোনা যোদ্ধা হিসেবে পেলেন জাতীয় সম্মান

দ্য ওয়াল ব্যুরো: করোনার (Covid) সময়ে সমাজের নানা ক্ষেত্রের মানুষ নিজের নিজের মত করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন সাধারণ মানুষের জন্য। কোভিড যোদ্ধা (Covid Worrier) হিসেবে নাম লিখিয়েছিলেন। তেমনই এক মানুষ হলেন দিনহাটর চিকিৎসক অজয় মণ্ডল। এবার কোভিড যোদ্ধা হিসেবে সংবর্ধিত হলেন তিনি। পেলেন ‘ইন্ডিয়ান আইকন ২০২২ অ্যাওয়ার্ড’।

চিকিৎসক অজয় মণ্ডল দীর্ঘদিন ধরেই সমাজসেবায় প্রতিনিয়ত নিজেকে নিয়োজিত রাখতেন। কোভিডের সময় তাঁর অবদান ছিল চোখে পড়ার মত। চেম্বার বন্ধ না করে অফলাইনে ও অনলাইনে রোগীদের চিকিৎসার পরামর্শ ছাড়াও ধারাবাহিকভাবে সমাজের দুঃস্থ অসহায় মানুষদের পাশে ছিলেন তিনি। এভাবে নিরন্তর সেবা করার জন্য ‘কোভিড যোদ্ধা’ হিসাবে তাঁকে সংবর্ধনা দেওয়া হল।

আরও পড়ুনঃ দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্র ইসলামপুর! গুলি, বোমায় জখম পাঁচ

ডাকের মাধ্যমে তিনি এই শংসাপত্র ও পুরস্কারটি হাতে পেলেন। সমাজসেবামূলক কাজের জন্য চতুর্থ জাতীয় সম্মান ‘ইন্ডিয়ান আইকন ২০২২ অ্যাওয়ার্ড’-এর শংসাপত্র, সোনার মেডেল, সোনার অশোক স্তম্ভ খচিত রেপ্লিকা, উত্তরীয় এবং ব্যাজ তাঁর হাতে তুলে দেওয়া হয়। কোভিড বিধির কারণে সম্পূর্ণ ভার্চুয়ালি হয়েছে এই অনুষ্ঠান।

বন্যার সময় ত্রাণ তোলা থেকে শুরু করে গরীব দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো, রোগীদের সেবা করা, সব কাজেই এক ডাকে পাওয়া যায় অজয়বাবুকে। করোনা পরিস্থিতিতেও সবার পাশে দাঁড়িয়েছিলেন ডাক্তারবাবু।

তিনি জানিয়েছেন, ‘এই পুরস্কার ভবিষ্যতে আরও বেশি মানুষের পাশে দাঁড়ানোর ভরসা জুগিয়ে দিল।’ তাঁর এই কর্মকাণ্ডের কথা শুধু দিনহাটাতেই নয়, কোচবিহার জেলা-সহ গোটা উত্তরবঙ্গে ছড়িয়ে পড়েছে।

You might also like