Latest News

টিকিট থাকা সত্ত্বেও যাত্রীকে উঠতে না দেওয়ায় বিমান সংস্থাকে ১০ লক্ষ জরিমানা

দ্য ওয়াল ব্যুরো:‌ টিকিট–সহ সবকিছু ঠিকঠাক থাকা সত্ত্বেও যাত্রীদের বিমানে উঠতে দেয়নি উড়ান সংস্থা। যে কারণে অভিযুক্ত সংস্থাকে ১০ লক্ষ টাকা জরিমানা করল ডিজিসিএ DGCA (‌ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন)‌।

নিয়ম অনুযায়ী, কোনও কারণে যাত্রীকে বিমানে নিতে না পারলে, তাঁকে অন্য বিমানের ব্যবস্থা করে দিতে হবে। যদি ২৪ ঘণ্টার মধ্যে ওই যাত্রীকে অন্য কোনও বিমানে উড়ানের ব্যবস্থা করে দেওয়া না হয় তাহলে ১০ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে হবে সংস্থাকে। ২৪ ঘণ্টা পার হয়ে গেলে দিতে হবে ২০ হাজার টাকা।

কিন্তু বৈধ টিকিট থাকা সত্ত্বেও যাত্রীদের উঠতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে (Air India)। আর সে কারণেই বিমান সংস্থাকে ১০ লাখ টাকা জরিমানা (Fine) করল বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ।

পাশাপাশি নিয়ামক সংস্থা পরামর্শ দিয়েছে, আগামী দিনে এই সমস্যা যেন ফের না হয়। তাহলে সংস্থার বিরুদ্ধে আরও বড় পদক্ষেপ করা হবে। সম্প্রতি, হায়দরাবাদ এবং দিল্লি থেকে এমন বেশ কয়েকটি অভিযোগ পেয়েছে ডিজিসিএ। তারপরই জরিমানা করা হয়েছে।

চলতি মাসের শুরুর দিকে বিমানে ওঠানামার ক্ষেত্রে নিয়ম লঙ্ঘন করার অভিযোগ উঠেছিল উড়ান সংস্থা ভিস্তারার বিরুদ্ধে। সেই সংস্থাকেও ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছিল।

আরও পড়ুন: বিমানে মাস্ক না পরে উঠলে টাকা জলে যেতে পারে, সাফ জানাল ডিজিসিএ

You might also like