Latest News

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, মুখে কুলুপ পরিবারের

দ্য ওয়াল ব্যুরো: গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপারসন তথা বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া (Khaleda Zia)। সূত্রের খবর, খালেদা জিয়ার অবস্থা অবনতি হচ্ছে। শারীরিক নানা সমস্যায় এমনিতেই ভুগছিলেন তিনি। পাশাপাশি, আরও নতুন উপসর্গ দেখা দিয়েছে। ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি তিনি। বিশেষ মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে তাঁর।

খালেদা বেগমকে দেখতে গতকালই দেশে এসেছেন তাঁর পুত্রবধূ শর্মিলা রহমান। এসেই হাসপাতালে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন বলে জানা গেছে। গত ১২ অক্টোবর থেকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন তিনি। সূত্রে খবর, কয়েকদিন যাবৎ তাঁর শরীরের তাপমাত্রা ওঠানামা করছে। তাঁর বিভিন্ন পরীক্ষা করা হয়েছে।

তবে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে পরিবার বা দলের তরফে কোনও বক্তব্য জানানো হয়নি। চিকিৎসকের তরফেও এখনও স্পষ্ট কিছু জানানো হচ্ছে না। তবে সূত্রের তরফে জানা গেছে, আজ বিকেলে গুলশানে একটি সাংবাদিক বৈঠক করে খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা জানানো হবে।

আরও পড়ুনঃ ‘আমায় ফ্রেম করা হচ্ছে গ্রেফতারও করা হতে পারে,’ আদালতে হলফনামা সমীর ওয়াংখেড়ের

খালেদা জিয়া, বহুদিন ধরেই আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যা সহ নানান জটিল রোগে ভুগছিলেন। এরমধ্যেই তিনি করোনা আক্রান্তও হন। গত ২৭ এপ্রিল হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট জনিত কারণে দুইমাস সিসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তবে আবারও গত ১২ অক্টোবর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

দুর্নীতি মামলায় নাম জড়ানোয় জেল হয় তাঁর। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি তিনি জেলে গেলেও করোনার কারণে শর্তসাপেক্ষে তাঁকে সাময়িক মুক্তি দেওয়া হয়। তবে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে বিদেশে যাওয়ার প্রস্তাব দেওয়া হয় পরিবারের তরফে। কিন্তু এখনও পর্যন্ত বাংলাদেশ সরকার এব্যাপারে কোনও কথা জানায়নি।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like