Latest News

সকাল থেকেই জেলায় জেলায় শুরু বৃষ্টি! কতদিন চলবে, জানাল আবহাওয়া অফিস

দ্য ওয়াল ব্যুরো: আরও শক্তি বাড়িয়েছে বঙ্গোপসাগরে (bay Of Bengal)সৃষ্ট নিম্নচাপ (Depression)। শুক্রবার বেলা ১২টার মধ্যেই সেটি অতি গভীর নিম্নচাপে পরিণত হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এর প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ঝোড়ো হাওয়া এবং ভারী থেকে অতি ভারী বৃষ্টি সর্তকতা জারি করেছে হাওয়া অফিস (Weather Report)।

আজই সাগরদ্বীপ থেকে ওড়িশার বালাশোরের মধ্যে স্থলভাগে প্রবেশ করবে নিম্নচাপটি। তার প্রভাবেই সকাল থেকে তিলোত্তমার আকাশ মেঘলা।পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে আজ। কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। সঙ্গে বইবে দমকা ঝোড়ো হাওয়া।

উপকূল সংলগ্ন জেলাগুলিতে আগামী ২৪ ঘন্টায় ৬০ থেকে ৬৫ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইবে। এই কারণে সমুদ্র উত্তাল থাকবে আজ এবং আগামীকাল। মৎস্যজীবীদের এই দু’দিন সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পর্যটকদের সমুদ্রস্নানের উপরেও নিয়ন্ত্রণ টানতে বলা হয়েছে। দিঘা, মন্দারমণি, তাজপুর ও সাগরদ্বীপের সমুদ্রের ধারে বিনোদনমূলক কাজকর্ম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গে কাল পর্যন্ত চলবে বৃষ্টি। আগামীকাল বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কলকাতা-সহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে আবহাওয়ার উন্নতি হতে শুরু করবে। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এই পাঁচটি জেলার কিছু অংশে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিও হতে পারে আগামী ২৪ ঘণ্টায়।

‘কেষ্টা ব্যাটাই চোর!’ জন্মাষ্টমীতে আমূলের বিজ্ঞাপন সাড়া ফেলে দিল

You might also like