Latest News

পিএমসি ব্যাঙ্ক থেকে তোলা যাবে না ১ হাজার টাকার বেশি, রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশে আতঙ্ক

দ্য ওয়াল ব্যুরো : মুম্বইয়ের পাঞ্জাব অ্যান্ড মহারাষ্ট্র কো-অপারেটিভ ব্যাঙ্কে যাঁদের অ্যাকাউন্ট আছে, তাঁরা ১ হাজার টাকার বেশি তুলতে পারবেন না। রিজার্ভ ব্যাঙ্ক এমনই নির্দেশ দিয়েছে। ২৩ সেপ্টেম্বর ব্যাঙ্কের বিজনেস আওয়ার শেষ হওয়ার পর থেকে ছ’মাস এই নির্দেশ বলবৎ থাকবে।

রিজার্ভ ব্যাঙ্ক থেকে প্রেস বিবৃতিতে বলা হয়েছে, আমানতকারীরা সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট, কারেন্ট অ্যাকাউন্ট ও অন্য যে কোনও অ্যাকাউন্ট থেকে ১ হাজার টাকার বেশি তুলতে পারবেন না। একইসঙ্গে পিএমসি ব্যাঙ্ককে বলা হয়েছে, কোনও কাস্টমারকে ঋণও দেওয়া যাবে না।

প্রেস বিবৃতিতে বলা হয়েছে, রিজার্ভ ব্যাঙ্কের লিখিত অনুমতি ছাড়া পিএমসি ব্যাঙ্ক কাউকে ঋণ বা আগাম অর্থ দিতে পারবে না। নতুন বিনিয়োগ করতে পারবে না। রিজার্ভ ব্যাঙ্কের এই নির্দেশ জানার পরে মুম্বইয়ে ভানডুপে পিএমসি ব্যাঙ্কের মেন ব্রাঞ্চের সামনে আমানতকারীরা বিক্ষোভ দেখান। ব্যাঙ্কের অন্যান্য শাখার সামনে থেকেও বিক্ষোভের খবর এসেছে। রিজার্ভ ব্যাঙ্ক থেকে অবশ্য বলা হয়েছে, পিএমসি ব্যাঙ্কের ওপরে কয়েকটি নিষেধাজ্ঞা জারি করার অর্থ এই নয় যে, তাদের ব্যাঙ্কিং লাইসেন্স কেড়ে নেওয়া হচ্ছে।

কেন্দ্রীয় ব্যাঙ্কের প্রেস বিবৃতিতে বলা হয়েছে, ফের বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত পিএমসি ব্যাঙ্ককে কয়েকটি নিষেধাজ্ঞা মানতে হবে। কিন্তু সেগুলি মেনে কাজ চালাতে তাদের কোনও অসুবিধা হবে না।

You might also like