Latest News

দেওঘরে উদ্ধারকার্য সম্পন্ন ৪০ ঘণ্টা পর, পর্যটকদের নিরাপদে ফেরাল বায়ুসেনা

দ্য ওয়াল ব্যুরো: দেওঘরের রোপওয়ে দুর্ঘটনার চল্লিশ ঘণ্টা পর সম্পন্ন হল উদ্ধারকার্য (Deoghar Ropeway Accident)। সূত্রের খবর সেখানে এখন আর কেউ আটকে নেই। জোরকদমে উদ্ধারকার্য চালিয়ে আটকে পড়া পর্যটকদের নিরাপদে পৌঁছে দিতে পেরেছে সেনা।

আরও পড়ুন: বৈদেশিক ঋণ শোধ করতে পারব না, প্রবল আর্থিক সংকটের মাঝে জানাল শ্রীলঙ্কা

দেওঘরের ডেপুটি কমিশনার মঞ্জুনাথ ভাজান্ত্রি জানিয়েছেন ভারতীয় বায়ুসেনা (Deoghar Ropeway Accident), সেনাবাহিনী, ইন্দো-টিবেটান সীমান্ত পুলিশ এবং এনডিআরএফ একসঙ্গে মিলে উদ্ধারকার্য চালিয়েছে। সরকারি তথ্য অনুযায়ী ড্রোনের মাধ্যমে খাবার ও পানীয় সরবরাহ করা হয়েছে ঘটনাস্থলে।

এরইমধ্যে উদ্ধারকার্য চলাকালীন বায়ুসেনার কপ্টার থেকে ছিটকে পড়ে মৃত্যু হয়েছে একজনের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভয়াবহ ভিডিও। সোমবার সূর্যাস্ত পর্যন্ত টানা উদ্ধারকার্য চলেছে। ঘটনাস্থল পাহাড় ও জঙ্গলে ঘেরা থাকায় বায়ুসেনার সাহায্য ছাড়া উদ্ধারকার্য সম্ভব হচ্ছিল না।

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন গোটা ঘটনার কঠোর তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের প্রতি জানিয়েছেন সমবেদনা। ঝাড়খণ্ডের হাইকোর্ট এই ঘটনায় স্বতঃপ্রণোদিতভাবে তদন্তের নির্দেশ দিয়েছে। ২৬ এপ্রিল সেই মামলা শুনবে আদালত।

You might also like