Latest News

ডেঙ্গির প্রকোপ বাড়ছে শহরে, বিভিন্ন এলাকায় নজরদারি চালাবে পুরসভা

দ্য ওয়াল ব্যুরো: ডেঙ্গি বাড়ছে কলকাতায়। অভিযোগ, প্রতিবছর বর্ষায় মশার আঁতুরঘরে পরিণত হয় শহরের একাধিক এলাকা (Dengue)। ৮ নম্বর বোরোর ৮২ ও ৮৩ নম্বর ওয়ার্ডে ডেঙ্গির প্রকোপ বাড়ছে বলে পুরসভা সূত্রে খবর। বিষয়টিতে উদ্বিগ্ন কলকাতা পুরসভা (KMC)। যেকারণে আজ ডেঙ্গি মোকাবিলা নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয়েছে পুরসভায়। বৈঠকে ছিলেন ডেপুটি মেয়র ও স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ অতীন ঘোষ। বৈঠকের পর তিনি বেশকিছু সিদ্ধান্ত নিয়েছেন।

ডেঙ্গির প্রকোপ বেশি যে সব এলাকায়, মূলত সেইসব জায়গায় নিয়মিত পরিদর্শন করবে পুরসভার স্বাস্থ্যকর্মীরা। বাসিন্দাদের কারও জ্বর হলে ডেঙ্গির উপসর্গ রয়েছে কী না, তা খতিয়ে দেখা হবে। প্রয়োজনে রক্ত পরীক্ষা করে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হবে। পাশাপাশি ডেঙ্গি নিয়ে সচেতনতা প্রচার চলবে।

কারও বাড়িতে যাতে বর্ষার (Monsoon) জল জমে না থাকে, তা নিশ্চিত করতে হবে। বাড়ির গাছের টব বা ছাদে কোনও পাত্রে পরিষ্কার জল জমলে তা ফেলে দেওয়ার বিষয়ে পরামর্শ দেওয়া হবে পুরসভার তরফে। নজর দিতে বলা হবে পরিষ্কার–পরিচ্ছনতার ওপরেও। কেউ জমে থাকা বর্জ্য সময়ে পরিষ্কার না করলে, তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে পুরসভা।

নারকেলডাঙ্গায় অন্তঃসত্ত্বাকে লাথির ঘটনায়, গ্রেফতার ৭

You might also like