Latest News

Delhi: দিল্লিতে তীব্র জলসঙ্কট! যমুনা প্রায় শুকিয়ে এসেছে, তাপপ্রবাহে ধুঁকছে রাজধানী

দ্য ওয়াল ব্যুরো: রাজধানীতে (Delhi) ক্রমে তীব্র হচ্ছে জলসঙ্কট। গত কয়েকদিন যাবৎ লাগাতার তাপপ্রবাহের সাক্ষী থেকেছে দিল্লি (Water Crisis)। আবহাওয়ার কোনও উন্নতি হয়নি। তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা সেখানকার বাসিন্দাদের। এই পরিস্থিতিতে জলের জন্য হাহাকার পড়ে গেছে।

আরও পড়ুন: গোড়ালিতে সামান্য চিড়, ভুল চিকিৎসায় এখন পা খোয়াতে বসেছেন যুবক!

গত কয়েকদিনের দাবদাহের কারণে দিল্লি (Delhi) লাগোয়া যমুনা নদীর হাল বেশ খারাপ। প্রায় তা শুকিয়ে এসেছে। একটি ভিডিওতে দেখা গেছে, জলের ট্যাঙ্ক থেকে জল নেওয়ার সময় কীভাবে যে যার জলের পাত্র চেন দিয়ে বেঁধে রাখছেন। জল নিয়ে রাজধানীতে এতই হাহাকার যে জলের পাত্র চুরি হয়ে যেতে পারে যে কোনও মুহূর্তেই। তাই এভাবে চেন দিয়ে সেগুলি বেঁধে রাখার নীতি নেওয়া হয়েছে। এই ছবি থেকেই জলসঙ্কটের পরিস্থিতি কতটা ভয়াবহ তা আন্দাজ করে নেওয়া যায়।

দিল্লিতে (Delhi) এবছর তাপপ্রবাহের রেকর্ড তৈরি হয়েছে। এমন গরম পড়তে সচরাচর দেখা যায় না। শহ্রের কিছু কিছু এলাকায় তো জলসঙ্কটের কথা মনে করিয়ে দিয়ে প্রশাসনের তরফেই আরও সতর্ক হতে বলা হয়েছে।

দিল্লির (Delhi) একাধিক এলাকায় পুকুর শুকিয়ে গিয়েছে। গরমে যমুনাও মৃতপ্রায়। উত্তর, উত্তর-পশ্চিম, পশ্চিম এবং দক্ষিণ দিল্লি ও দিল্লি ক্যানটনমেন্ট এলাকায় জলসঙ্কটের মুখে পড়তে পারে বলে প্রশাসন সতর্ক করেছে। এদিকে বাড়ি বাড়ি কল থেকে জল পড়ছে বটে, তবে তার প্রেসার খুবই লো। সরু ধারায় জল আসছে ঘরে ঘরে। এই সঙ্কটের মুখে হরিয়ানা প্রশাসনের কাছে যমুনায় জল ছাড়তে আনুরোধ জানিয়েছে দিল্লি।

You might also like