Latest News

Delhi Rain: জলে থৈ থৈ রাজধানী, প্রচণ্ড দাবদাহের পর তুমুল বৃষ্টিতে ভাসছে দিল্লি, গুরুগ্রাম

দ্য ওয়াল ব্যুরো: প্রচণ্ড দাবদাহের পরে মুষলধারে বৃষ্টি নেমেছে দিল্লি ও সংলগ্ন এলাকায় (Delhi Rain)। শুক্রবার সকাল থেকেই টানা বৃষ্টির জেরে কার্যত ঘরবন্দি হয়েছে দিল্লি এবং পাশ্বর্বর্তী গুরুগ্রাম এলাকা।

প্রবল বৃষ্টির জেরে শহরের নীচু এলাকায় জল জমতে শুরু করেছে আজ সকাল থেকেই। ফলে বেশ কিছু রাস্তায় যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। অন্য রাস্তাগুলিতে তৈরি হয়েছে প্রবল যানজট। দিল্লি পুলিশ জানিয়েছে, প্রবল বৃষ্টিতে আন্ডারপাসগুলোর দু’দিকের ক্যারেজওয়ে জলমগ্ন হওয়ায় যানবাহন চলাচল বন্ধ। কস্তুরবা আন্ডারপাস, নরেলা-বাওয়ানা সড়ক, মা আনন্দময়ী মার্গ জলে ভাসছে। মৌসম ভবন জানিয়েছে, আগামী তিন থেকে চার দিন তুমুল বৃষ্টি হবে দিল্লি ও সংলগ্ন এলাকায়।

প্রবল বৃষ্টিতে যখন নাজেহাল দক্ষিণের রাজ্য়গুলি তখন প্রচণ্ড তাপপ্রবাহ শুরু হয়েছিল উত্তর ও উত্তর-পশ্চিম ভারতে। গরম ও তাপপ্রবাহের তীব্রতা এতটাই বেশি ছিল যে কমলা সতর্কতা জারি হয়েছিল। উপগ্রহ চিত্রে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা দেখিয়েছিল, দিল্লি ও তার আশপাশের এলাকা যেন জ্বলন্ত দ্বীপ। কয়েকটি এলাকাকে লাল দাগে চিহ্নিত করে হিট আইল্যান্ড বলেছিল নাসা। যেমন উত্তরপশ্চিম দিল্লি ও দক্ষিণপশ্চিম দিল্লির নজফগড়, সফদরগঞ্জ, জাফরপুর, মুঙ্গেশপুরের তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছিল। তীব্র গরমের পরে এখন মুষলধারে বৃষ্টি নেমেছে। বৃষ্টির জেরে বিমান পরিষেবা ব্যাহত হয়েছে।

এসএসসি দুর্নীতির সব মামলায় পার্থকে যুক্ত করার নির্দেশ হাইকোর্টের

You might also like