Latest News

আপের ববি কে? দিল্লিতে কেজরি ঝড়ে জিতলেন ‘ডার্লিং’ও

দ্য ওয়াল ব্যুরো: দিল্লি এমসিডি নির্বাচনের (Delhi MCD Election) গণনা চলছে। আংশিক ফলাফল ইতিমধ্যেই আসতে শুরু করেছে। আম আদমি পার্টি রীতিমতো ঝড় তুলেছে একাধিক ওয়ার্ডে। এমনই এক ওয়ার্ড, সুলতানপুর থেকে আম আদমি পার্টির টিকিটে জিতেছেন ববি কিন্নর (Boby Kinnar)। তবে ৪৩ নম্বর ওয়ার্ডের এই জয় আর পাঁচ প্রার্থীর জয়ের চেয়ে একটু আলাদা। কারণ এখানকার জয়ী প্রার্থী ববি একজন রূপান্তরকামী (Transgender Candidate)।

তবে শুধু ভোটে জেতাই নয়, একইসঙ্গে রাজনীতি ও সমাজনীতির অঙ্গনে নজির গড়েছেন ববি। কারণ দিল্লিতে এই প্রথম কোনও রাজনৈতিক দল রূপান্তরকামী সম্প্রদায়ের প্রার্থীকে নির্বাচনের টিকিট দিয়েছে। সেই ববির বিরুদ্ধে প্রার্থী ছিলেন বিজেপির একতা জাটভ এবং কংগ্রেসের বরুণ ঢাকা। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী বরুণ ঢাকাকে প্রায় সাত হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন ববি।

Image - আপের ববি কে? দিল্লিতে কেজরি ঝড়ে জিতলেন 'ডার্লিং'ও

কে এই ববি? জানুন পাঁচ তথ্যে।

১) সুলতানপুরীতেই জন্ম এবং বড় হয়ে ওঠা ৩৮ বছরের ববির। রূপান্তরকামী হওয়ার জন্য ছোটবেলা থেকে বহু সমস্যার মুখে পড়তে হয়েছে তাঁকে।

২) ১৪-১৫ বছর বয়সে ববিকে নিজেদের সঙ্গে নিয়ে চলে যায় একটি রূপান্তরকামী দল, তখন থেকেই বিয়েবাড়িতে নাচতেন তিনি। তার পরে ধীরে ধীরে সমাজের মূলস্রোতে ফেরার লড়াই শুরু হয় ববির। সামাজিক কাজকর্ম ও রাজনীতিতে ঝোঁকেন তরুণ বয়স থেকে।

৩) আন্না হাজারের আন্দোলনে সক্রিয়ভাবে জড়িত ছিলেন ববি। তার পরে দল গঠনের পর থেকেই তিনি আম আদমি পার্টির সঙ্গে যুক্ত। লোকমুখে তাঁকে ববি ডার্লিং বলেই ডাকেন সকলে।

৪) ২০১৭ সালে পৌরসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ববি।

৫) সুলতানপুরী ওয়ার্ডে ববি জনপ্রিয় সামাজিক কাজকর্মের জন্য। দিল্লির ‘হিন্দুযুব সমাজ একতা অ্যান্টি টেররিজম কমিটি’র প্রেসিডেন্ট তিনি।

দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন নির্বাচনে সকাল থেকেই আম আদমি পার্টি ও বিজেপির মধ্যে হাড্ডাহাডি লড়াই চলছে। আম আদমি পার্টি মোট ২৫০টি ওয়ার্ডের মধ্যে ১৩০টি আসনে এগিয়ে রয়েছে। বিজেপি এগিয়ে রয়েছে ১০৪টি আসনে।

সংসদে কংগ্রেসের ডাকা বৈঠকে হঠাৎ হাজির তৃণমূল ও কেজরিওয়ালের পার্টি

You might also like