Latest News

দিল্লি দাঙ্গা মামলায় বেকসুর খালাস উমর খালিদ, রায় ঘোষণা আদালতের

দ্য ওয়াল ব্যুরো: অবশেষে মুক্তি! ২০২০ সালের শুরুতে হওয়া দিল্লি দাঙ্গার (Delhi Riot) বেকসুর খালাস পেলেন উমর খালিদ (Umar Khalid)। আরও এক অভিযুক্ত খালিদ সাইফিকেও মুক্তি দেওয়া হচ্ছে। শনিবার এই রায় শোনালো দিল্লির কারকারদুমা আদালত।

দিল্লি দাঙ্গায় জড়িত থাকার অভিযোগে ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর ইউএপিএ (UAPA) ধারায় গ্রেফতার হয়েছিলেন দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের এই প্রাক্তন ছাত্রনেতা। তারপর থেকে জেলই ঠিকানা উমর খালিদের। বর্তমানে তিহার জেলে বন্দি তিনি।

উল্লেখ্য, গত মার্চ মাসে এই কারকারদুমা আদালতেই উমরের জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছিল। ২০২০ সালের ওই দাঙ্গায় ৫৩ জন নিহত হন। আহত হন কয়েকশ মানুষ। এরপর দিল্লি পুলিশ হিংসা ছড়ানোর ঘটনায় যাঁদের নামে মামলা করেছিল, তাঁদের মধ্যে প্রথমেই নাম ছিল উমর খালিদ ও খালিদ সাইফির।

শনিবার আদালত অভিযুক্তদের বেকসুর খালাস ঘোষণা করার পর খালিদ সাইফির স্ত্রী নার্গিস সাইফি জানান, “আড়াই বছর পর অবশেষে মুক্তি! এটা আমাদের জন্য একটি বিরাট জয়। আমরা দেশের সংবিধানের উপর ভরসা রেখেছিলাম। আইনি লড়াইয়ের পথ ছেড়ে যাইনি। এত মাস পর দিল্লির পুলিশের অভিযোগ আদালতে মিথ্যা প্রমাণিত হল।”

পদ্ম-পুরস্কারে সম্মানিত সুন্দর পিচাই! বললেন, ‘ভারত আমার জীবনেরই অংশ’

You might also like