Latest News

দিল্লিতে কোভিড সংক্রমণ বৃদ্ধির হার স্থিতিশীল, উঠতে পারে কিছু বিধিনিষেধ

দ্য ওয়াল ব্যুরো : ‘আগামী দু’-তিনদিনে যদি দিল্লিতে (Delhi) কোভিড সংক্রমণ (Covid Infection) কমে যায়, তাহলে কয়েকটি বিধিনিষেধ (Rules) তুলে নেওয়া হবে।’ বুধবার এমনই জানালেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। এদিন একটি সরকারি সূত্র থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় রাজধানীতে সম্ভবত ২৫ হাজার মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। বর্তমানে দিল্লির পজিটিভিটি রেট ২৫ শতাংশ। সাতমাসের মধ্যে এই হার সবচেয়ে বেশি। যদিও মন্ত্রীর মতে, পজিটিভিটি রেট থেকে সবসময় বোঝা যায় না, আক্রান্তের সংখ্যা বাড়বে কিনা।

সত্যেন্দ্র জৈনের মতে, রাজধানীতে কোভিড সংক্রমণের হার ক্রমশ স্থিতিশীল হয়ে আসছে। আগামী তিন-চারদিনের মধ্যে সংক্রমণ কমতে পারে। তাঁর কথায়, “সংক্রমণের হার স্থিতিশীল হয়েছে। হাসপাতালে ভর্তি হওয়া কোভিড রোগীর সংখ্যাও কমেছে। এখনও হাসপাতালের অনেক বেড খালি আছে।” মন্ত্রী জানান, মুম্বইতেও সংক্রমণ কমে আসছে। খুব শীঘ্র দিল্লিতেও কমবে।

মঙ্গলবার কেজরিওয়াল সরকার নির্দেশ দেয়, দিল্লির প্রতিটি বেসরকারি অফিস বন্ধ করে দিতে হবে। কর্মীরা বাড়ি থেকে কাজ করবেন। কেবল যে অফিসগুলি থেকে জরুরি পরিষেবা দেওয়া হয়, সেগুলি খোলা থাকবে। শহরের রেস্তোরাঁ ও পানশালাগুলিও বন্ধ আছে। তবে টেক অ্যাওয়ে সার্ভিস চালু আছে। গত মাস থেকে শহরে জারি আছে নৈশ কার্ফু।

গত কয়েকদিন ধরে দিল্লিতে দৈনিক ২২ হাজার থেকে ২০ হাজার মানুষ কোভিডে আক্রান্ত হচ্ছেন। মঙ্গলবার শহরে ২৩ জন কোভিড রোগীর মৃত্যু হয়। এই নিয়ে নতুন বছরে শহরে কোভিডে মারা গেলেন ৯৩ জন। তার আগে গত পাঁচ মাসে মারা গিয়েছিলেন ৫৪ জন।

You might also like