Latest News

কড়া নির্দেশিকা জারি করলেন মুখ্যসচিব! বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পরপর মৃত্যুর ঘটনায় ক্ষুব্ধ নবান্ন

দ্য ওয়াল ব্যুরো: নারকেলডাঙা, হাওড়া, ট্যাংরা, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর- তালিকাটা নেহাত কম নয়।কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় একের পর এক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় এবার তীব্র ক্ষোভপ্রকাশ করল নবান্ন (Nabanna)। বিদ্যুতের যে পোস্টগুলি থেকে খোলা অবস্থায় তার রয়েছে, সেগুলি কোন কোন জায়গায় রয়েছে, তার ওপর নজরদারি চালাতে পুলিশ ও রাজ্যের বিদ্যুৎ দফতরকে জরুরি ভিত্তিতে নির্দেশ দেওয়া হল। একইসঙ্গে এই নজরদারিতে কোনওরকম গাফিলতি থাকলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধেই উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে বলে সাফ জানিয়েছে নবান্ন।

নদীর জলের মাপ জানা যাবে ঘরে বসেই! বন্যা নিয়ন্ত্রণে অভিনব যন্ত্র বানাল চন্দননগরের যুবক

এদিন এ বিষয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসেছিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেই বৈঠক থেকে কড়া বার্তা দিয়েছেন তিনি। এলাকায় এলাকায় হুকিং আটকাতেও এবার কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে সতর্ক করেছে নবান্ন (Nabanna)। তার জন্য যে কোনও সময় অভিযান চালানোর নির্দেশ দেওয়া হয়েছে বিদ্যুৎ দফতর ও পুলিশকে। এর পাশাপাশি কলকাতা পুরসভাকেও দায়িত্ব নিতে বলে কড়া বার্তা দিয়েছেন মুখ্য সচিব।

ল্যাম্পপোস্ট থেকেই মূলত একাধিক জায়গায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। তাই পুরনো আলোগুলো ঠিকমতো রয়েছে কিনা, তারও নজরদারি চালানো প্রয়োজন বলে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মিটার বক্স একটি নির্দিষ্ট উচ্চতায় লাগানোর জন্য দমকল ও বিদ্যুৎ দফতর একটি গাইডলাইন দেবে বলে নবান্ন সূত্রে খবর পাওয়া গেছে।

You might also like